নিজেকে করোনাভাইরাস ‘প্রতিরোধী’ দাবি ট্রাম্পের

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১২ অক্টোবর ২০২০, ১২:৪৫ পিএম

ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, তিনি এখন করোনাভাইরাস ‘প্রতিরোধী’।

যদিও চিকিৎসা সংক্রান্ত গবেষণা বলছে, ভাইরাসে পুনরায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে।

গতকাল রবিবার (১১ অক্টোবর) ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, দেখে মনে হচ্ছে আমি প্রতিরোধী। সুতরাং আমি বাইরে যেতে পারব। দেখে মনে হচ্ছে আমি হয়ত দীর্ঘ সময়, হয়ত স্বল্প সময়ের জন্য রোগ প্রতিরোধী। এটা সারা জীবনের জন্যও হতে পারে। আসলে কেউ এটা জানে না।

গত ১ অক্টোবর প্রেসিডেন্ট ট্রাম্পের কভিড-১৯ শনাক্ত হওয়ার পর তিনদিন তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। এদিকে গত শনিবার হোয়াইট হাউসের চিকিৎসক শন কনলি জানান, অন্যদের মাঝে ভাইরাস ছড়িয়ে দেয়ার মতো ঝুঁকিপূর্ণ হিসেবে প্রেসিডেন্টকে আর বিবেচনা করা হচ্ছে না। তিনি অন্যকে সংক্রমিত করার ঝুঁকিতে নেই ।

তিনি বলেন, আজ সকালের কভিড পিসিআরের নমুনা পরীক্ষায় ট্রাম্পের দেহে সক্রিয়ভাবে ভাইরাস বৃদ্ধির কোনো প্রমাণ মেলেনি। বরং তার শরীরে ভাইরাসের পরিমাণ কমে যাচ্ছে। তার দ্বারা অন্যরা সংক্রমিত হবে না। ১০ দিন আগে ট্রাম্পের শরীরে করোনার উপসর্গ দেখা দিয়েছিল। একদিন পর ২ অক্টোবর তিনি হাসপাতালে ভর্তি হন।

তবে ট্রাম্প সর্বশেষ কখন নমুনা পরীক্ষায় নেগেটিভ ধরা পড়েছেন তা জানাননি কনলি।

গত সেপ্টেম্বরে নেচার মেডিসিন সাময়িকীতে প্রকাশিত এক গবেষণায় বলা হয়, করোনাভাইরাস থেকে সেরে উঠা সারা জীবনের জন্য এ ভাইরাস প্রতিরোধী ক্ষমতা পাওয়ার নিশ্চয়তা দেয় না। -ইউএনবি ও বাসস

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh