দেশে ৫৬০ মডেল মসজিদ নির্মাণ করবে সরকার

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২০, ০৬:৫৪ পিএম | আপডেট: ১৬ অক্টোবর ২০২০, ০৯:৩৩ পিএম

বরিশালে একটি মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম।

শুক্রবার (১৬ অক্টোবর) নগরীর আমতলার মোড় এবং সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি এলাকায় মসজিদ দুটির নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন তিনি।

এর মধ্যে বেলা সাড়ে ৩ টায় বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলীতে একটি মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।

উদ্বোধন অনুষ্ঠান পরবর্তী সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, শুধু বরিশালেই নয় দেশের বিভিন্ন জেলা এবং উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। সেই উদ্যোগ বাস্তবায়নের একটি অংশই হলো বরিশালে মডেল মসজিদ উদ্বোধন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত উদ্যোগে সারা বাংলাদেশে মসজিদ করার উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশের সব জায়গাতে একই ধরণের মসজিদ হবে, যা সত্যিকারের দর্শনীয় বিষয় এবং আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরো গৌরবান্বিত করবে। মাননীয় প্রধানমন্ত্রী আশা করেন মসজিদে নামাজ পড়ার মাধ্যমে আমাদের ইসলামিক ঐক্য আরো শক্তিশালী হবে।

তিনি আরো বলেন, দক্ষিণাঞ্চলে পদ্মা সেতু, পায়রা বন্দরসহ রাস্তাঘাট হচ্ছে। উন্নয়নের সাথে সাথে আমরা মসজিদে গিয়ে যেন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোআ প্রার্থনা করতে পারি, নিজেদের সুধরাতে পারি, ঈমানের সহিত যাতে কাজ করতে পারি, জনগণের সেবা করতে পারি।

এদিকে ফলক উন্মোচন ও দোয়া-মোনাজাতের মধ্যে দিয়ে মডেল মসজিদ উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভায় অংশগ্রহণ করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম। ওই সভায় আরো উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, বরিশাল গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ.বি.এম শফিকুল ইসলাম, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ প্রমুখ।


এর আগে দুপুর আড়াইটার দিকে বরিশাল নগরীর আমতলার মোড়স্থ অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম-এমপি।

এর আগে সকালে নগরীর বান্দরোডস্থ পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিকশা চালকদের মাঝে রিকশা বিতরণ করেন প্রতিমন্ত্রী। এসময় সেখানে জেলা প্রশাসন ও সমাজসেবা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh