ঢাকা- ৫ উপ-নির্বাচন

ভোটার উপস্থিতি কম, আ.লীগ-বিএনপির পাল্টাপাল্টি মন্তব্য

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২০, ০২:৪৬ পিএম | আপডেট: ১৭ অক্টোবর ২০২০, ০৩:১৯ পিএম

ভোটের সুষ্ঠু পরিবেশ নিয়ে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি মন্তব্যের মধ্যে দিয়ে চলছে ঢাকা-৫ আসনের উপ-নির্বাচন। শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ইভিএমের মাধ্যমে শুরু হয় ভোট গ্রহণ। কিন্তু, ভোট শুরুর চার ঘন্টা পেরিয়ে গেলেও ভোটারের উপস্থিতি ছিলো খুবই কম।

নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু বলছেন, এটি একটি দৃষ্টান্ত স্থাপনের মতো একটি নির্বাচন হবে। তবে, বিএনপির প্রার্থী সালাহউদ্দিন আহমেদের অভিযোগ, ৯৫ ভাগ কেন্দ্র থেকে ধানের শীষের পোলিং এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

তিনি বলেন, সর্বশেষ প্রাপ্ত তথ্যমতে ১৪ ওয়ার্ডের অধিকাংশ ভোটকেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। আমি এ কেন্দ্র পরির্দশন করেও আমাদের কোনো এজেন্ট পাইনি।

সালাহউদ্দিন বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠুভাবে আজ পর্যন্ত কোনো নির্বাচন করতে পারেনি। তাই আজকের নির্বাচনও সুষ্ঠু হবে না বলেই আমি মনে করি। বেশিরভাগ কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়েছে। এজন্য ৯০ থেকে ৯৫ ভাগ কেন্দ্রে আমাদের এজেন্ট নেই। 

তিনি বলেন, এটি একটি ভোটারবিহীন নির্বাচন। তারা যেভাবে ত্রাস সৃষ্টি করেছেন, এতে করে জনগণ তাদের ভোট দেবে না। তবুও আমি শেষ পর্যন্ত দেখবো ও শেষ পর্যন্ত থাকবো।

তবে বিএনপি প্রার্থীর অভিযোগগুলোর কোনও সত্যতা নেই বলে দাবি করেন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। তিনি বলেন, মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছে। কোথাও কোনও সমস্যা নেই। নজির হয়ে থাকবে এ নির্বাচন।

তিনি বলেন, ফলাফল যাই হোক, সেটা মেনে নেবো। তবে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী ক্ষমতাসীন আওয়ামী লীগের এ প্রার্থী।

নির্বাচন কমিশন জানিয়েছে, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত এ আসন। ডেমরা, দনিয়া, মাতুয়াইল ও শারুলিয়া নিয়ে গঠিত ঢাকা- ৫ আসনে মোট ভোটার ৪ লাখ ৭১ হাজার ২৯ জন। স্বাস্থ্যবিধি মেনেই নেয়া হচ্ছে ভোট। 

এদিকে, উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. কাজী মনিরুল ইসলাম, বিএনপির সালাহ্উদ্দিন আহম্মেদ, জাতীয় পার্টির মীর আব্দুর সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূঁইয়া, বাংলাদেশ কংগ্রেসের মো. আনছার রহমান শিকদার ও ন্যাশনাল পিপলস পার্টির মো. আরিফুর রহমান।

অন্যদিকে আজ নওগাঁ-৬ আসনেও হচ্ছে উপনির্বাচন। এতে লড়ছেন ক্ষমতাসীন দলের শেখ মো. রেজাউল ইসলাম এবং বিএনপির আনোয়ার হোসেন। ভোট চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh