ইতালিগামীদের নতুন টিকিট দেবে টার্কিশ এয়ারলাইন্স

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২০, ১১:৪৪ পিএম

করোনা মহামারির কারণে আটকে পড়া ইতালিগামী যাত্রীদের পূর্ববর্তী বাতিল ফ্লাইটের টিকিটের তারিখ পরিবর্তন করে নতুন টিকিট দেবে টার্কিশ এয়ারলাইন্স।

শনিবার (১৭ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে এই বিমান সংস্থা জানায়, বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদের ভিত্তিতে অগ্রাধিকার তালিকা প্রণয়ন করে সেবা প্রদান করা হবে।

প্রথম পর্যায়ে ৩০ নভেম্বরের আগে বৈধ রেসিডেন্ট কার্ডের মেয়াদ শেষ হতে চলা যাত্রীদের ট্রাভেল এজেন্সি কিংবা ঢাকায় টার্কিশ এয়ারলাইন্সের কার্যালয়ে যোগাযোগ করতে বলা হয়েছে। পর্যায়ক্রমে রেসিডেন্ট কার্ডের মেয়াদ থাকা অন্যরা নতুন তারিখে যাত্রার টিকিট পাবেন।

২০২০ সালের ৯ জুলাইয়ের আগে ইস্যুকৃত যেকোনো বৈধ রেসিডেন্ট কার্ডধারী বাংলাদেশি নাগরিক ইতালি প্রবেশের দিন থেকে ন্যূনতম ৭২ ঘণ্টার মধ্যে কভিড-১৯ মুক্ত মেডিকেল সনদ নিয়ে ভ্রমণ করতে পারবেন। ইতালিতে যাত্রীদের প্রবেশের সময় থেকে ১৪ দিন নির্ধারিত স্বাস্থ্য সুরক্ষা কর্তৃপক্ষের নিয়ন্ত্রণে কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। একইসঙ্গে বিমানবন্দর থেকে বেরিয়ে গন্তব্যে যেতে নাগরিক যাত্রী সুবিধার বাস বা ট্রাম এড়িয়ে ব্যক্তিগত বাহন ব্যবহারের নির্দেশনা দেয়া হয়েছে।

গত ১৭ জুলাই ঢাকা থেকে সপ্তাহে তিনটি করে ফ্লাইট চালু করে টার্কিশ এয়ারলাইন্স। বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে তাদের একটি করে নিয়মিত ফ্লাইট চলাচল করছে। যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রতিটি ফ্লাইটে বিতরণ করা হচ্ছে মাস্ক, স্যানিটাইজার ও ওয়েট টিস্যুসহ বিশেষ হাইজেনিক কিট।

গত সপ্তাহে ইতালি সরকার দেশটিতে বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল করায় ঢাকায় আটকে পড়া প্রবাসীদের কর্মস্থলে ফিরে যাওয়ার সুযোগ সৃষ্টি হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh