বাইডেনের কাছে হেরে গেলে দেশ ছাড়বেন ট্রাম্প

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২০, ০১:৩০ পিএম

ডোনাল্ড ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিদ্রূপ করে বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের কাছে হেরে গেলে তাকে হয়তো দেশ ছাড়তে হবে। যুক্তরাষ্ট্রে তার আর স্থান থাকবে না।

দেশটির জর্জিয়া অঙ্গরাজ্যের ম্যাকন শহরে গত শুক্রবার (১৬ অক্টোবর) এক নির্বাচনি সমাবেশে ব্যঙ্গ করে তিনি একথা বলেন।

ট্রাম্প তার এই সর্বশেষ নির্বাচনি জনসভায় ঠাট্টা করে বলেন, ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর মোকাবিলায় আমি তীব্র চাপের মুখে রয়েছি এবং এই নির্বাচনে আমি যদি হেরে যাই তাহলে বলতে হবে আমি যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসের সবচেয়ে খারাপ প্রার্থীর কাছে হেরে গেছি।

এরপর ঠাট্টার ছলে তিনি বলেন, হেরে গেলে আমার মধ্যে অনেক বাজে অনুভূতি তৈরি হবে, তখন হয়তো আমাকে যুক্তরাষ্ট্র ত্যাগ করতে হবে।

ওই ভাষণেই ট্রাম্প করোনার সংক্রমণ ঠেকাতে বাইডেনের প্রচার সমাবেশে সামাজিক দূরত্ব ও মুখে মাস্ক পরা নিয়ে বিদ্রূপ করেন।

ট্রাম্পবিরোধী রিপাবলিকান গোষ্ঠী দ্য লিংকন প্রজেক্ট দ্রুতই ট্রাম্পের এই মন্তব্য নিয়ে দ্রুতই প্রতিক্রিয়া দেখিয়েছে। বাইডেনের প্রচার টিমও নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টে এই মন্তব্যের ভিডিও প্রকাশ করেছে।

এর আগে গত মাসে নর্থ ক্যারোলাইনাতে এক সমাবেশে ট্রাম্প বলেছিলেন, যদি আমি বাইডেনের কাছে হেরে যাই, জানি না আমি কী করবো। আমি আপনাদের সাথে আর কথা বলবো না।

ট্রাম্প এমন সময় এ বক্তব্য দিলেন যখন তার তিনজন সিনিয়র উপদেষ্টা শুক্রবার মার্কিন প্রেসিডেন্টের নির্বাচনি প্রচারদলের প্রধান বিল স্টিপিয়েনকে জানিয়েছেন, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের জয়ের সম্ভাবনা কম ও তিনি যেন নিজেকে পরাজয়বরণ করার জন্য মানসিকভাবে প্রস্তুত করেন।

মার্কিন নিউজ চ্যানেল সিএনএন পরিচালিত সর্বশেষ জনমত জরিপে দেখা গেছে, আগামী মাসের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী বাইডেন শতকরা ৫৪ ভাগ ভোট পেয়ে নির্বাচিত হতে যাচ্ছেন এবং তার প্রতিদ্বন্দ্বী ট্রাম্প এ নির্বাচনে ৪৩ শতাংশ ভোট পেতে যাচ্ছেন। 

জরিপে অংশগ্রহণকারী মার্কিন নাগরিকদের বেশিরভাগ ট্রাম্পকে ‘অযোগ্য’ ও বাইডেনকে ‘সৎ’ প্রার্থী বলে উল্লেখ করেছেন।

আগামী ৩ নভেম্বর মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে তার আগে এরইমধ্যে প্রায় ২ কোটি ২০ লাখ ভোটার ডাকযোগে বা স্বশরীরে ভোটকেন্দ্রে উপস্থিত হয়ে আগাম ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh