সরকারের বেঁধে দেয়া দামে আলু বিক্রি করছে না ব্যবসায়ীরা

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ১০:৫৯ এএম

ছবি: রাজবাড়ী প্রতিনিধি

ছবি: রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ীতে সরকারের বেঁধে দেয়া দামে আলু বিক্রি করছে না পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা। প্রতি কেজি আলুর উপর ১০ থেকে ১৫ টাকা বেশি দাম রাখছেন। 

ক্রেতারা বলছেন, সরকার আলুর দাম বেঁধে দিয়েছে কিন্তু বাজারে বেঁধে দেয়া দামে আলু বিক্রি হচ্ছে না। তাদের অভিযোগ প্রশাসনের দুর্বল বাজার মনিটরিংয়ের কারণেই কিছু আসাধু ব্যবসায়ীরা দাম বাড়িয়ে লাভবান হচ্ছে।

গত ১৪ অষ্টোবর থেকে সরকার খুচরা বাজারে আলুর দাম ৩০ টাকা কেজি ও পাইকারি বাজারে ২৫ টাকা কেজি বিক্রি করতে নির্ধারণ করে দেয় সরকার।

গতকাল সোমবার (১৯ অক্টোবর) বিকেলে সরেজমিনে রাজবাড়ী বাজারে ঘুরে দেখা যায়, সরকারের বেঁধে দেয়া দামে কেউই আলু বিক্রি করছে না। নিতাই মন্ডল নামে এক ক্রেতা বলেন, সরকার আলু ৩০ টাকা কেজি বিক্রি করতে বলেছে। কিন্তু বাজারে আলু ৪০ থেকে ৪৫ টাকা প্রতি কেজি বিক্রি হচ্ছে।

আলু বিক্রেতা আবু সাঈদ বলেন, আমরা পাইকারি প্রতি কেজি আলু ক্রয় করি ৩৫-৩৬ টাকা করে। বিক্রি করছি ৪০ টাকা করে। আমরা বেশি দামে কিনলে বেশি টাকা বিক্রিও করতে হবে।

রাজবাড়ী পাইকারী তরকারি আড়তের মেসার্স মোক্তার ট্রেডার্সের ম্যানেজার মোস্তাক আহমেদ বলেন, সরকার আলুর দাম নির্ধারণ করে দিলেও আমরাও কিন্তু আলু কম দাম কিনতে পারছি না। তাহলে কিভাবে আমরা সরকারের নির্ধারিত দামে আলু বিক্রি করতে পারবো। আমরা আলু কিনেছি প্রতি কেজি প্রায় ৪১ টাকা করে। সেটা আমরা এখন বিক্রি করছি ৩৫ থেকে ৩৮ টাকা কেজি করে। এমনিতেই আমাদের অনেক টাকা ক্ষতি হচ্ছে। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh