ধর্ষণবিরোধী আন্দোলনের নেতা ধর্ষণ মামলায় গ্রেফতার

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ২০ অক্টোবর ২০২০, ০৬:৪১ পিএম

বরিশালের আগৈলঝাড়ায় এক ছাত্রীকে (১৯) ধর্ষণের অভিযোগে শাহবাগে ধর্ষণবিরোধী আন্দোলনে নেতৃত্ব দেয়া বাম ছাত্র সংগঠনের নেতা ও তিতুমীর কলেজের শিক্ষার্থী সাজ্জাদ গাজীকে গ্রেফতার করা হয়েছে।

আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেলে সাজ্জাদকে আদালতে সোপর্দ করা হলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর আগে সোমবার (১৯ অক্টোবর) রাতে ওই ছাত্রীর মা বাদী হয়ে সাজ্জাদকে আসামি করে মামরা দায়ের করেন। ওইদিন রাতেই আগৈলঝাড়া উপজেলার আমবৌলা গ্রাম থেকে সাজ্জাদকে গ্রেফতার করা হয়। সাজ্জাদ গাজী ওই গ্রামের খোরশেদ আলম গাজীর ছেলে।

আগৈলঝাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলম সরোয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। তাছাড়া ভিকটিমকে শারীরিক পরীক্ষার জন্য বরিশাল মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

ওসি গোলাম সরোয়ার জানান, গত ৫/৬ মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপজেলার বাগধা ইউনিয়নের আমবৌলা গ্রামের সাজ্জাদ গাজীর (২৫) সাথে ওই মেয়ের পরিচয়ের সূত্র ধরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের সূত্র ধরে সাজ্জাদ বিভিন্ন সময় বাড়ি আসলে ভুক্তভোগীকে বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন সময় একাধিকবার ধর্ষণ করেন। সোমবার (১৯ অক্টোবর) বিকেলে বাদী বন্দর ঝাড়ু দিতে গিয়ে সন্ধ্যায় ঘরে ফিরে তার মেয়েকে ধর্ষণরত অবস্থায় দেখে চিৎকার দিলে বাজারের লোকজন এগিয়ে আসে। সাজ্জাদ পালানোর সময় স্থানীয়রা তাকে হাতেনাতে আটক করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক সাজ্জাদকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

দেশে সম্প্রতি ধর্ষণ বিরোধী আন্দোলনে ঢাকার শাহাবাগের একটি সভায় একটি বাম ছাত্র সংগঠনের পক্ষ থেকে ধর্ষণ বিরোধী আন্দোলন করে গত বুধবার বাড়ি আসেন সাজ্জাদ। গ্রেফতারকৃত সাজ্জাদ ঢাকার তিতুমীর কলেজের অনার্স শেষ বর্ষের ছাত্র। তিনি বিবাহিত।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh