বাগেরহাটে দুই নামে ভোটার হওয়ায় অভিযুক্ত গ্রেফতার

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২৩ অক্টোবর ২০২০, ০৫:৪৯ পিএম

বাগেরহাটের মোরেলগঞ্জে দুই নামে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার অপরাধে মো. জাহিদুল ইসলাম (৩৭) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে মোরেলগঞ্জ উপজেলার নব্বইরশি বাসস্টান্ড এলাকা থেকে মোরেলগঞ্জ থানা পুলিশ তাকে আটক করে। এর আগে ওই রাতেই মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বাদী হয়ে জাহিদুলের নামে মামলা দায়ের করেন। গ্রেফতার জাহিদুলকে শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতার মো. জাহিদুল ইসলাম মোরেলগঞ্জ পৌরসভার উত্তর সরালিয়া (৩ নং ওয়ার্ডের) মো. মোস্তাজিবুল হক তালুকদারের ছেলে।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, ২০০৭ সালে ভোটার তালিকা হাল নাগাদের সময় ছবি তুলে এবং ফিঙ্গার প্রিন্ট দিয়ে মো. জাহিদুল ইসলাম ভোটার হন। সেই ভোটার তালিকায় তিনি তার পিতার নাম ছিলো মো. মোস্তাজিবুল হক তালুকদার। এরপর থেকে তিনি সক্রিয় ভোটার ছিলেন। পরবর্তীতে ২০১৫ সালে মো. সাইফুল ইসলাম সুমন নামে আবারো ভোটার হন তিনি। এই ক্ষেত্রে তিনি পিতার নাম মোস্তাজিবুল উল্লেখ করেন। ফিঙ্গার প্রিন্ট চেক করার সময় স্বয়ংক্রিয়ভাবে বিষয়টি নির্বাচন কমিশনে ধরা পরে।

নির্বাচন কমিশনের নির্দেশে বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে মোরেলগঞ্জ থানায় ভোটার তালিকা আইন-২০০৯ এর ১৮ ধারায় মামলা ফৌজদারি দায়ের করি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার দায়েরকৃত মামলায় আমরা মো. জাহিদুল ইসলামকে আটক করে আদালতে প্রেরণ করেছি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh