দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ১২.৭ ডিগ্রি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২০, ০২:০৮ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে গত পাঁচদিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে।

আজ বুধবার (১১ নভেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়া উপজেলায় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। 

যা চলতি মৌসুমে সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছেন তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ। 

তিনি বলেন, এর আগে গত সোমবার সকাল ৯টায় এখানে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস ও মঙ্গলবার সকাল ৯টায় ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। দিন দিন তাপমাত্রা আরো কমে আসতে পারে।

গত ১০ দিনের ব্যবধানে পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস থেকে ১২ ডিগ্রির ঘরে নেমেছে। আগামী কয়েকদিন দিন ও রাতের তাপমাত্রা ক্রমাগত ওঠানামা করতে পারে।

এদিকে সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। অপরিবর্তিত থাকতে পারে দিনের তাপমাত্রা। এছাড়া পরবর্তী তিনদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য কোনো সতর্কবাণী নেই ও কোনো সংকেত দেখাতে হবে না।

ঢাকায় আজ সূর্যাস্ত যাবে সন্ধ্যা ৫টা ১৪ মিনিটে ও আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ১৬ মিনিটে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh