মাস্ক না পরায় বরিশালে ২৫ ব্যক্তিকে জরিমানা

স্টাফ রিপোর্টার

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২০, ০৯:১১ পিএম | আপডেট: ১৪ নভেম্বর ২০২০, ০৯:২৬ পিএম

করোনাভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে ‘নো মাস্ক, নো সার্ভিস’ প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে বরিশালে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট কার্যক্রম অব্যাহত রয়েছে।

ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে মাস্ক না পরে ঘোরা ফেরার অপরাধে ২৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে তাৎক্ষণিকভাবে আদায় করা হয়েছে ১০ হাজার ৮০০ টাকা। এদের মধ্যে ২৫ জনকে জরিমানা করা হয়েছে মাস্ক ব্যবহার না করায়।

এর মধ্যে শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত বরিশাল নৌ বন্দর এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মারুফ দস্তোগীর।

এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে স্বাস্থ্যবিধি লঙ্ঘন ও জনস্বাস্থ্যের ঝুঁকি সৃষ্টি করা এবং সংক্রামক রোগ বিস্তারের সম্ভাবনা থাকায় নৌ বন্দরে মোট ২১ যাত্রী ও পথচারীকে মোট ৫ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

এর আগে শনিবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত নগরীর বাংলাবাজার, জিয়া সড়ক, চৌমাথা ও বটতলা এলাকায় ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আফরোজ।

এ সময় তিনি চার ব্যক্তিকে দুই হাজার টাকা জরিমানা এবং অপর একটি মুদি দোকানে মূল্য তালিকা প্রদর্শন না করায় তিন হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেছেন, ‘বরিশালবাসীর কল্যাণে কভিড-১৯ এর সম্ভাব্য দ্বিতীয় সংক্রমণ প্রতিরোধে মহানগরীসহ পুরো জেলা পুড়ে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh