মাইন্ড এইড হাসপাতালের পরিচালক ৪ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৫ নভেম্বর ২০২০, ০৮:৪২ পিএম

রাজধানীর মাইন্ড এইড হাসপাতালে এএসপি আনিসুল করিম শিপন হত্যা মামলায় মাইন্ড এইড হাসপাতালের পরিচালক ফাতেমা তুজ যোহরা ময়নাকে ৪ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

আজ রবিবার (১৫ নভেম্বর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্তকারী কর্মকর্তা পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহ চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে মোহাম্মদপুর এলাকা থেকে ফাতেমা তুজ যোহরা ময়নাকে (৪৫) গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ফাতেমা তুজ যোহরা আদাবর মাইন্ড এইড হাসপাতালের পরিচালক। এ নিয়ে প্রতিষ্ঠানটির ১২ জন গ্রেফতার হলেন।

প্রসঙ্গত, হাসপাতাল থেকে সংগ্রহ করা সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ঘটনার দিন সিনিয়র সহকারী পুলিশ সুপার আনিসুলকে চেনেহিঁচড়ে হাসপাতালের একটি কক্ষে ঢোকানো হয়। পরে হাসপাতালের ছয় কর্মচারী মিলে তাকে মাটিতে ফেলে চেপে ধরেন। পরে আরো দুই কর্মচারী তার পা চেপে ধরেন। দুই কর্মচারীকে কনুই দিয়ে তাকে আঘাত করতে দেখা যায়।

এ সময় হাসপাতালের ব্যবস্থাপক আরিফ মাহমুদ পাশে দাঁড়িয়ে ছিলেন। পরে একটি নীল কাপড় দিয়ে আনিসুলের হাত পেছন দিকে বাঁধা হয়। কিছুক্ষণ পর উপুড় করলে দেখা যায় আনিসুল নিস্তেজ হয়ে আছেন। তখন এক কর্মচারী তার মুখে পানি ছেটান। পরে কর্মচারীরা মেঝে পানি দিয়ে পরিষ্কার করেন।

ভিডিওতে দেখা যায়, সাত মিনিট পর সাদা অ্যাপ্রোন পরা একজন নারী কক্ষে প্রবেশ করেন। ১১ মিনিটের মাথায় কক্ষের দরজা লাগিয়ে দেয়া হয়। ১৩ মিনিটের মাথায় তার বুকে পাম্প করেন ওই নারী।

দীর্ঘক্ষণ অচেতন থাকার পরও তাকে ভর্তি কার্যক্রম করা হয়নি। ১২টার দিকে তাকে হাসপাতালের লোকজন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নিয়ে যান। সেখানকার কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে নেয়ার আগেই মৃত্যু (ব্রট ডেথ) হয় শিপনের।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের ৩৩ ব্যাচের শিক্ষার্থী আনিসুল করিম ৩১তম বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে যোগ দেন। আনিসুলের বাড়ি গাজীপুরে। তিনি এক সন্তানের জনক। তিনি সর্বশেষ বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগে সহকারী কমিশনারের দায়িত্ব পালন করেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh