জুনিয়র এশিয়া কাপ হকি জুলাইয়ে

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২০ নভেম্বর ২০২০, ০১:১৪ পিএম

করোনাভাইরাসের কারণে ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ জুনিয়র এশিয়া কাপ হকি স্থগিত করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। স্থগিত  টুর্নামেন্টটি আগামী বছর ১ থেকে ১০ জুলাই হবে বলে জানিয়েছে এশিয়ান হকি ফেডারেশন।

জানা যায়, সম্প্রতি এশিয়ান হকি ফেডারেশন জুনিয়র টুর্নামেন্টের খবর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করে বলেছে, নতুন সিডিউলে অনুমোদন দিয়েছে এফআইএইচ।

 একাধিকবার পিছিয়ে টুর্নামেন্ট হওয়ার কথা ছিল ২১ থেকে ৩০ জানুয়ারি। করোনাভাইরাস ওই সময় কেমন থাকে সে চিন্তা করে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় টুর্নামেন্ট আয়োজনের অনুমতি দেয়নি। তাই এশিয়ান হকি ফেডারেশনের সঙ্গে যোগাযোগ করে টুর্নামেন্ট স্থগিত করেছিল বাংলাদেশ হকি ফেডারেশন। ফেডারেশন মে বা জুনে টুর্নামেন্ট করতে চেয়েছিল।

টুর্নামেন্ট অনূর্ধ্ব-২১। ২০২০ সালের টুর্নামেন্ট ২০২১ সালে চলে যাওয়ায় ২১ বছরের বেশি বয়সের খেলোয়াড়রাও অংশ নিতে পারবেন। তার জন্য বয়সের একটা সীমা নির্ধারণ করে দিয়েছে এশিয়ান হকি ফেডারেশন। ১৯৯৯ সালের ১ জানুয়ারি এবং তার পর যাদের জন্ম তারা টুর্নামেন্টে অংশ নিতে পারবে।

মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে খেলবে গত আসরের চ্যাম্পিয়ন ভারত, রানার্সআপ পাকিস্তান, তৃতীয় দক্ষিণ কোরিয়া ও চাইনিজ তাইপে।

‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে-জাপান, মালয়েশিয়া, চীন, উজবেকিস্তান ও সিঙ্গাপুর। টুর্নামেন্টের ১০ দলের মধ্যে ছিল ওমান। মধ্যপ্রাচ্যের দেশটি নাম প্রত্যাহার করে নেয়ায় সিঙ্গাপুরকে অন্তর্ভুক্ত করেছে এশিয়ান হকি ফেডারেশন।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh