ইউএনও ওয়াহিদার ওপর হামলার চার্জশিট আদালতে দাখিল

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ: ২১ নভেম্বর ২০২০, ০৮:৪৩ পিএম | আপডেট: ২১ নভেম্বর ২০২০, ০৮:৪৫ পিএম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার প্রাক্তন নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবার ওপর হামলা মামলায় চার্জশিট দাখিল করেছে পুলিশ। 

আজ শনিবার (২১ নভেম্বর) দুপুরে দিনাজপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (আমলী আদালত-৭)-এ এই অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা দিনাজপুর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওসি ইমাম আবু জাফর।

তিনি জানান, এই মামলার সবদিক বিবেচনা করে এবং নিশ্চিত হওয়া গেছে যে ঘটনার একমাত্র পরিকল্পনাকারী এবং হামলাকারী আসামি রবিউল ইসলাম। এ জন্য তার বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

রবিউল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার দুইমাসের মাথায় একমাত্র আসামি করে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দেওয়া হয়।

তিনি জানান, ফরেনসিক রিপোর্ট ও নিবিড় তদন্তের মাধ্যমে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি রবিউল ইসলামকে একমাত্র আসামি করে তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। অন্য ৪ আসামির বিরুদ্ধে কোনো স্বাক্ষ্য-প্রমাণ না পাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয় চার্জশিটে। এই মামলায় ইউএনও অফিসের বরখাস্তকৃত কর্মচারী (মালি) রবিউল ইসলামসহ পাঁচজনকে আসামি করা হয়। 

মামলায় অন্য ৪ আসামিরা হলেন- ঘোড়াঘাট পৌর যুবলীগের বহিষ্কৃত নেতা আসাদুল ইসলাম, রংমিস্ত্রী নবীরুল ইসলাম, সান্টু কুমার দাস ও ইউএনও’র বাসভবনের নৈশ্যপ্রহরী নাদিম হোসেন পলাশ।

উল্লেখ্য, গত ২ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাতে সরকারি বাসভবনে ঢুকে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার পিতা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকে নির্মমভাবে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে দুর্বত্তরা। এই ঘটনায় ইউএনও ওয়াহিদা খানমের বড়ভাই শেখ ফরিদ উদ্দীন বাদী হয়ে গত ৩ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাতে ঘোড়াঘাট থানায় একটি মামলা দায়ের করেন।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh