প্রণোদনা প্যাকেজ নিয়ে সিরিজ মতবিনিময় সভা করবে অর্থ বিভাগ

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২০, ১১:২৮ এএম

করোনাভাইরাসের কারণে উদ্ভূত সংকট মোকাবিলা ও অর্থনীতিকে দ্রুত পুনরুদ্ধারের লক্ষ্যে ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে। আর এ বিষয়ে তিন পর্বের সিরিজ মতবিনিময় সভা করবে অর্থ বিভাগ।

এরমধ্যে প্রথম মতবিনিময় সভাটি হবে আগামী ২৬ নভেম্বর, দ্বিতীয়টি আগামী ৩ ডিসেম্বর ও তৃতীয়টি হবে ১০ ডিসেম্বর। 

অর্থ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে গতকাল সোমবার (২৩ নভেম্বর) এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কভিড-১৯ হতে উদ্ভূত সংকট মোকাবিলা ও ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ড পুনরুজ্জীবিত করে অর্থনীতিকে দ্রুত পুনরুদ্ধারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদী কর্মপন্থা নির্ধারণ করেছে। এর আওতায় সামাজিক সুরক্ষা ও অর্থনৈতিক পুনরুদ্ধার মিলিয়ে মোট ১ লাখ ২১ হাজার ১৫৩ কোটি টাকার ২১টি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে, যার বাস্তবায়ন বর্তমানে চলমান রয়েছে।

সরকারের নেয়া এ প্যাকেজগুলোর বাস্তবায়ন অগ্রগতির একটি হালচিত্র গত ২ নভেম্বর অনুষ্ঠিত মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অর্থ বিভাগের উদ্যোগে উপস্থাপন করা হলে সভায় এ যাবৎ গৃহীত কার্যক্রমে সন্তোষ প্রকাশ ও বিষয়টি প্রচারের ওপর গুরুত্ব দেয়া হয়।

কভিড-১৯ মোকাবিলা এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক পুনরুদ্ধারে সরকারের নেয়া প্রণোদনা কর্মসূচির বিভিন্ন দিক ও দেশের অর্থনৈতিক পুনরুদ্ধারে এর অবদান বিষয়ে সর্বমহলে অধিকতর সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অর্থ বিভাগ এ সিরিজ মতবিনিময় সভার আয়োজন করবে।

প্রথম মতবিনিময় সভাটি হবে আগামী ২৬ নভেম্বর। সভার প্রতিপাদ্য কর্মসংস্থান টিকিয়ে রাখা ও অর্থনীতির সামগ্রিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনা। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

কর্মসৃজন ও গ্রামীণ অর্থনীতির পুনরুজ্জীবন নিয়ে দ্বিতীয় মতবিনিময় সভা হবে আগামী ৩ ডিসেম্বর। প্রধান অতিথি হিসেবে থাকবেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। 

সর্বশেষ তৃতীয় মতবিনিময় সভাটি হবে ১০ ডিসেম্বর। সভার প্রতিপাদ্য সামাজিক সুরক্ষার আওতা সম্প্রসারণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক। -ইউএনবি

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh