সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়লেন হ্যারি ও মেগান

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২১, ০১:০৫ পিএম

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল

সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়লেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। ফেসবুক ও টুইটারের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র সমালোচনা ও ঘৃণা ছাড়ানো অব্যাহত থাকায় হতাশ হয়ে তারা এসব মাধ্যম থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

গতকাল রবিবার (১০ জানুয়ারি) ব্রিটিশ পত্রিকা সানডে টাইমস এর খবরে এ কথা বলা হয়।

এতে আরো বলা হয়, এই দম্পতি যুক্তরাষ্ট্রে তাদের আরো প্রগতিশীল ভূমিকা পালনের লক্ষ্যে ব্যক্তিগত ও পেশাগত উভয়দিক দিক থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম প্রত্যাখ্যান করছেন।

এছাড়া এই দম্পতির ঘনিষ্ঠ একটি সূত্র পত্রিকাকে জানিয়েছে, তাদের নতুন আর্চওয়েল ফাউন্ডেশনের জন্যও তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করবেন না।

ব্রিটিশ রাজদায়িত্ব আকস্মিকভাবে ছেড়ে দিয়ে এই দম্পতি গত বছর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে বসবাস শুরু করে। আগে অনলাইনে এই দম্পতির জোরালো উপস্থিতিই ছিল। রাজদায়িত্ব পালনকালে ইনস্টাগ্রামে তাদের এক কোটিরও বেশি অনুসারী ছিল। কিন্তু সে সময়ও সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ে তাদের অভিযোগ ছিল।

গত বছর রাজকীয় দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর অংশ হিসেবে তারা রাজ উপাধিও ত্যাগ করেন। এরপর তারা আর্চওয়েল নামে একটি অলাভজনক প্রতিষ্ঠান গঠন করেন। এছাড়া প্রভাবিত করে এমন ধরনের ফিল্ম ও সিরিজ প্রযোজনার উদ্দেশে নেটফ্লিক্সের সাথে কয়েক বছরের জন্য বিরাট অংকের চুক্তিও তারা করেন।

মেগান একজন সাবেক টিভি অভিনেত্রী।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh