জঙ্গিবাদ ছেড়ে ৯ ব্যক্তির আত্মসমর্পণ

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২১, ০৪:০০ পিএম

জঙ্গিবাদ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে ৯ ব্যক্তি আত্মসমর্পণ করেছেন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলায় র‍্যাব সদর দফতরে এক অনুষ্ঠানের মাধ্যমে তারা স্বাভাবিক জীবনে ফিরে আসার প্রত্যয়ের কথা জানিয়েছেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জঙ্গি সংগঠনের সদস‌্যরা স্বাভাবিক জীবনে ফিরে এলে সরকার তাদের পুনর্বাসনের ব্যবস্থা করবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদ কেবল কঠোর হাতে দমনই করা হয়নি, পাশাপাশি তাদের স্বাভাবিক জীবনে ফিরে আসারও আহ্বান জানানো হয়েছে।

৯ জঙ্গির আত্মসমর্পণ অনুষ্ঠানে তিনি বলেন, সরকার মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে জিরো টলারেন্স নীতি অবলম্বন করেছে। তারই অংশ হিসেবে জঙ্গি দমনে র‌্যাব, পুলিশসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশে জঙ্গিবাদ কোণঠাসা হয়ে পড়েছে। তারা মানুষকে ভুল বুঝিয়ে দলে নিতে পারছে না। একই সঙ্গে তারা নাশকতা বা হত্যা কর্মকাণ্ড থেকে দূরে সরে গেছে।

আত্মসমর্পণকারীরা হলেন- সিলেটের শাওন মুনতাহা ইবনে শওকত (৩৪), নুসরাত আলী জুহি (২৯), কুমিল্লার আবিদা জান্নাত (১৮), আবদুর রহমান সোহেল (২৮), চাঁদপুরের মোহাম্মদ হোসেন ওরফে হাসান গাজী (২৩), মো. সাইফুল্লাহ (৩৭), ঝিনাইদহের মো. সাইফুল ইসলাম (৩১), চুয়াডাঙ্গার মো. আবদুল্লাহ আল মামুন (২৬) ও মো. সাইদুর রহমান (২২)।

এ সময়ে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, আইজিপি বেনজীর আহমেদ, র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh