নাটোরে মুজিববর্ষে ঘর পাচ্ছে পাঁচ শতাধিক গৃহহীন পরিবার

নাটোর প্রতিনিধি

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ০৪:৫৮ পিএম | আপডেট: ২১ জানুয়ারি ২০২১, ০৫:০৭ পিএম

মুজিববর্ষে নাটোরের ৭টি উপজেলায় ৫৫৮ গৃহহীন পরিবারকে ঘর পেতে চলেছে।

আজ বৃহস্পতিবার(২১শে জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।

ডিসি মো. শাহরিয়াজ জানান, শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিত করতে সারাদেশে প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯টি গৃহ নির্মাণের জন্য অর্থ বরাদ্দ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গত ডিসেম্বরে এই প্যাকেজে ৯ কোটি ৫৪ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে নাটোরের ৭ উপজেলায় ৫৫৮টি ঘর নির্মাণ কাজ শুরু হয়। এর মধ্যে নাটোর সদরে ১৬২টি, সিংড়ায় ৬০টি, গুরুদাসপুরে ৫০টি, বড়াইগ্রামে ১৬০টি, লালপুরে ৪২টি, বাগাতিপাড়ায় ৪৪টি ও নলডাঙ্গায় ৪০টি ঘরের নির্মাণ কাজ সমাপ্তির পথে। এখন কবুলিয়াত ও সনদ প্রদানের কাজ চলমান রয়েছে।

জেলা প্রশাসক আরো জানান, নানা ধরনের জরিপের মাধ্যমে নাটোর জেলায় ঘর পাবার যোগ্য ৪৯৬৭ পরিবারকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে প্রথম ধাপে যাদের জমি ও ঘর কোনোটাই নেই তাদের অগ্রাধিকার ভিত্তিতে পুনর্বাসন করা হয়েছে। বাকিদেরও পর্যায়ক্রমে প্রকল্পের আওতায় আনা হবে।

সংবাদ সম্মেলনে এ সময় আরো উপস্থিত ছিলেন ডিডিএলজি গোলাম রাব্বি, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রহিমা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) আশরাফুল ইসলাম, নেজারত ডেপুটি কালেক্টর জুয়েল আহমেদ, সহকারি কমিশনার(আইসিটি) শরীফ শাওনসহ প্রকল্প সংশ্লিষ্টরা।


সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh