বরিশালে ঘর পাচ্ছে দেড় হাজার পরিবার

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ১১:২৩ পিএম

বরিশাল জেলার ১০টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ন প্রকল্পের ঘর উপহার পাচ্ছেন দেড় হাজারের বেশি গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর ‘মুজিববর্ষে বাংলাদেশে কেউ গৃহহীন থাকবে না’ কর্মসূচির আওতায় এই ঘর বিতরণ করা হবে।

শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীন এসব পরিবারের মাঝে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

বরিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানিয়েছেন, ‘দুই শতাংশ জমির ওপর নির্মিত প্রায় শত বর্গফুটের একেকটি গৃহের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

প্রথম পর্যায়ে শনিবার সকালে প্রধানমন্ত্রীর উদ্বোধনের পরপরই জেলার ১০টি উপজেলায় এক হাজার ৯টি ঘর হস্তান্তর করা হবে। বাকি পাঁচশত ৪৭টি ঘর নির্মাণ শেষে হস্তান্তর করা হবে।

এর মধ্যে প্রাথমিকভাবে বরিশাল সদর উপজেলায় ১৫৭টি, বাকেরগঞ্জ উপজেলায় ১২০টির মধ্যে ৭০টি, মেহেন্দিগঞ্জ উপজেলায় ২৫২টি ঘরের মধ্যে ১০০টি, উজিরপুর উপজেলায় ৭০টি, বানারীপাড়ায় ২০০টির মধ্যে ১২৫টি, গৌরনদীতে ২০০টির মধ্যে ১২০টি, মুলাদীতে ৩০০টির মধ্যে ১৭০টি এবং আগৈলঝাড়া উপজেলায় ৩৬টি ঘর প্রদান করা হবে।

তিনি জানান, ‘প্রতিটি ঘরে দুটি করে রুম, একটি রান্নাঘর, সংযুক্ত বাথরুম এবং সামনে বারান্দা রয়েছে। এসব ঘরে বিদ্যুৎ সংযোগ এবং পানি সরবরাহে জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ব্যবস্থাপনায় কাজ চলছে।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার আরো বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার স্বরূপ আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘরগুলো নির্মাণ করে দেয়া হচ্ছে। এ নিয়ে কেউ কোনো ধরনের অনিয়ম বা দুর্নীতির আশ্রয় নিলে তার বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh