ঢাকাসহ দেশের কোথাও কোথাও বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২১, ০১:২০ পিএম

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানী ঢাকাসহ দেশের কোথাও কোথাও হালকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। জলীয় বাষ্পের কারণে আকাশ মেঘলা থাকায় অনেক এলাকায় শীতের অনুভূতি কিছুটা বেড়েছে। 

আজ রবিবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ও খুলনা বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। আগামী তিনদিনে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, আজ তাপমাত্রা কিছুটা বাড়বে। তবে দেশের কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে তাপমাত্রা কিছুটা কমতে পারে। আগামীকালও এই ধরনের আবহাওয়া থাকবে। এরপর আবার আস্তে আস্তে বাড়তে শুরু করবে তাপমাত্রা।  

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং ঢাকায় আজকের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। 

আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৮ মিনিটে ও আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ৬টা ৩৮ মিনিটে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ বিহার ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এর বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh