ব্যবসায়ীকে অপহরণ করে চাঁদাবাজি: ৬ পুলিশ রিমান্ডে

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২১, ০৬:৪২ পিএম

চট্টগ্রামের আনোয়ারায় ডিবি (গোয়েন্দা) পুলিশ পরিচয়ে ব্যবসায়ীকে অপহরণ করে চাঁদা আদায়ের অভিযোগে দায়ের কর মামলায় গ্রেফতার সিএমপির ৬ পুলিশ সদস্যের প্রত্যেককে দুইদিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ কায়সারের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে আনোয়ারা থানা পুলিশ ৬ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন।

কোর্ট পরিদর্শক হুমায়ূন কবির সাম্প্রতিক দেশকালকে বিষয়টি জানিয়েছেন।

ছয় পুলিশ সদস্য হলেন- সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরের বডিগার্ড মোরশেদ বিল্লাহ, নগর পুলিশের উপ-কমিশনার গোয়েন্দা (পশ্চিম ও বন্দর) মনজুর মোরশেদের বডিগার্ড মো. মাসুদ, দামপাড়া রিজার্ভ ফোর্স অফিসে কর্মরত শাকিল খান ও এস্কান্দর হোসেন, সিএমপির সহকারী কমিশনার কর্ণফুলী কার্যালয়ের কম্পিউটার অপারেটর মনিরুল ইসলাম ও ডিবিতে (উত্তর) কর্মরত আবদুল নবী। তারা সবাই কনস্টেবল পদে কর্মরত।

আনোয়ারা থানায় আব্দুল মান্নানের করা অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ৩ ফেব্রুয়ারি রাত ২টার দিকে চারটি মোটরসাইকেল নিয়ে ৮ জন ব্যক্তি বাড়িতে গিয়ে ডিবি পুলিশ পরিচয়ে তাকে তুলে নেয়। এরপর পটিয়ার ভেল্লাপাড়া সেতুর পূর্ব পাশে কৈয়গ্রাম রাস্তার মাথার একটি দোকানে নিয়ে যাওয়া হয়। এরপর অভিযুক্তকে আব্দুল মান্নানকে জানান, তার নামে ডিবিতে অভিযোগ আছে। অভিযোগ থেকে নাম কাটাতে হলে ১০ লাখ টাকা লাগবে। এ সময় আত্মীয়-স্বজনকে ফোন দিয়ে টাকা এনে দিতে বলা হয় মান্নানকে।

দর কষাকষির পর অবশেষে ১ লাখ ৮০ হাজার ৫০০ টাকা এনে দিলে ভোর ৫টার দিকে মান্নানকে ছেড়ে পটিয়ার দিকে চলে যায় অভিযুক্তরা। উক্ত আটজনের মধ্যে একজনের জ্যাকেটে ডিবি লেখা ছিল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh