সরকারি সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি ইবি শিক্ষার্থীদের

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২১, ০৫:৩৪ পিএম | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১, ০৫:৩৫ পিএম

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে শিক্ষামন্ত্রী ড. দীপু মনির ঘোষণার পরে এ সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

তারা বলেন, আমরা সরকারের এ সিদ্ধান্ত মানি না। হল না খোলা পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে। আগামীকাল বেলা ১১টায় সংবাদ সম্মেলন করে পরবর্তী কর্মসূচির বিষয়ে জানিয়ে দেয়া হবে বলে জানায় তারা।

ক্যাম্পাস সূত্রে, সোমবার (২২ ফেব্রুয়ারি) দ্বিতীয় দিনের মত শিক্ষার্থীরা ক্যাম্পাসের ডায়না চত্বর থেকে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার দাবিতে বিক্ষোভ মিছিল শুরু করে। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করে। সেখানে ঘণ্টা খানেক অবস্থানের পর শেখ রাসেল হলের সামনে অবস্থান করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবি, আবাসিক হল বন্ধ রেখে বিভিন্ন বিভাগের পরীক্ষা গ্রহণ করা চলবে না। আমরা ক্যাম্পাসের পার্শ্ববর্তী এলাকার মেসে মানবেতর জীবন যাপন করছি। মেসে গাদাগাদি করে থাকতে হচ্ছে। ফলে অসুস্থ হয়ে পড়ছি আমরা।

এছাড়াও এর মধ্যে মেসের ভাড়া বৃদ্ধি করেছে মেস মালিকরা। ক্যাম্পাসের বাইরে আমাদের কোনো নিরাপত্তা ব্যবস্থা নেই। অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের সব আবাসিক হল খুলে দেয়ার জোর দাবি জানাই। হল না খোলা পর্যন্ত আমাদের কর্মসূচি অব্যাহত রাখা হবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম বলেন, ‘হল খোলার ব্যাপারে সরকার যে সিদ্ধান্ত গ্রহণ করেছে সেটাই চূড়ান্ত।’

পরীক্ষা বন্ধের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আগামীকাল ডিন’স কমিটির জরুরি সভা ডাকা হয়েছে। সভায় চূড়ান্ত সিদ্ধান্ত প্রদান করা হবে।’

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh