কোপা আমেরিকা থেকে নাম প্রত্যাহার কাতার-অস্ট্রেলিয়ার

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২১, ০৮:৫১ এএম

করোনাভাইরাসের কারণে এলোমেলো হয়ে যাওয়া আন্তর্জাতিক সূচি জটিলতায় কোপা আমেরিকা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে কাতার ও অস্ট্রেলিয়া।

দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) এবং একইসাথে কাতার ও অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশন পক্ষ থেকেও এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

কনমেবল মুখপাত্র আরিয়েল রামিরেজ জানিয়েছেন, আগামী ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে বাকি দলগুলো খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছে। অন্য কোনো দেশ যদি কাতার ও অস্ট্রেলিয়ার পরিবর্তে খেলার সুযোগ না পায় তবে ১০ দল নিয়েই টুর্নামেন্ট আয়োজিত হবে।

দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ের সময় বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে কাতার ও অস্ট্রেলিয়া। মূলত এ কারণেই কোপা আমেরিকায় খেলা হচ্ছে না তাদের। এফএফসির সদস্য এই দুই দেশ ছিল অতিথি দল।

কোপা আমেরিকার এবারের আসরে ‘এ’ গ্রুপে ছিল অস্ট্রেলিয়া। এই গ্রুপের বাকি দলগুলো হলো- আর্জেন্টিনা, উরুগুয়ে, বলিভিয়া, চিলি ও প্যারাগুয়ে। আর ব্রাজিল, কলম্বিয়া, ভেনেজুয়েলা ইকুয়েডর ও প্যারাগুয়ের সাথে ‘বি’ গ্রুপে ছিল কাতার।

আগামী ১১ জুন থেকে আয়োজক দুই দেশ আর্জেন্টিনা ও কলম্বিয়ায় বসবে কোপা আমেরিকার আসর। একই সময় ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপের বাছাইপর্ব চলবে। ফলে কোপায় খেলা হচ্ছে না কাতার ও অস্ট্রেলিয়ার। 

এর আগে গত বছরের জুন-জুলাইয়ে মাঠে বল গড়ানোর কথা থাকলেও করোনা মহামারির কারণে পিছিয়ে দেয়া হয় কোপার আসর। -বাসস

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh