বরিশালে বিডিনিউজের বিরুদ্ধে মামলার আবেদন খারিজ

বরিশাল প্রতিনিধি

প্রকাশ: ১৪ মার্চ ২০২১, ০৮:২৮ পিএম

ডা. এইচ বি এম ইকবাল এবং তার পরিবারের বিরুদ্ধে মামলা নিয়ে পুরনো প্রতিবেদন না সরানোয় বরিশালের আদালতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের জ্যেষ্ঠ চার সম্পাদকের বিরুদ্ধে ‘মানহানির’ মামলার যে আবেদন হয়েছিল, তা খারিজ করে দিয়েছে আদালত।

বরিশালের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতের বিচারক মো. মাসুম বিল্লাহ রবিবার (১৪ মার্চ) এ আদেশ দেন বলে আদালতের নাজির কামরুল আহসান জানান।

তিনি বলেন, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদকসহ চার জনের বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছিল তা গ্রহণযোগ্য প্রতীয়মান না হওয়ার বিচারক খারিজ করে দিয়েছেন।

ডা. এইচ বি এম ইকবাল এবং তার পরিবারের বিরুদ্ধে মামলা নিয়ে পুরনো প্রতিবেদন মুছতে নানাভাবে চাপ দেয়া হচ্ছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে।

অযৌক্তিক ওই চাপে নত না হওয়ায় গত ২৪ ফেব্রুয়ারি বরিশালের মুখ্য মহানগর হাকিম আদালতে ২০০ কোটি টাকার ওই মানহানি মামলার আবেদন করেন কাজী নাসির উদ্দিন বাবুল নামের এক ব্যক্তি, যিনি নিজেকে ডা. ইকবালের ‘বন্ধু’ হিসাবে পরিচয় দেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদী, হেড অব ইংলিশ নিউজ অরুণ দেবনাথ, বার্তা সম্পাদক জাহিদুল কবির এবং বার্তা সম্পাদক মুনীরুল ইসলামকে ওই আর্জিতে বিবাদী করা হয়।

জ্যেষ্ঠ মহানগর হাকিম পলি আফরোজ মামলাটির গ্রহণযোগ্যতার শুনানির জন্য প্রথমে ২৫ ফেব্রুয়ারি এবং পরে ১০ মার্চ দিন রেখেছিলেন। কিন্তু ১০ মার্চ বিষয়টি অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে স্থানান্তরিত হয় এবং রোববার সেখানেই তা খারিজ হয়ে গেল।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh