চাঁদপুরে পুলিশের গুলিতে আহত জেলের মৃত্যু

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ১৬ মার্চ ২০২১, ০৯:৩৬ পিএম

চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে জাটকা ইলিশ রক্ষা অভিযানে জেলেদের সাথে নৌ পুলিশের টহল দলের সংঘর্ষ হয়েছে।

সোমবার (১৫ মার্চ) রাতে মোহনপুর এলাকায় এই ঘটনা ঘটে। এতে পুলিশের শটগানের গুলিতে আহত এক জেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত জেলে মাসুদ (২২) এর বাড়ি মুন্সিগঞ্জ জেলার কুলিয়ারচর এলাকায়।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, গতরাতে মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল হোসেন সরকারের নেতৃত্বে টহল দিচ্ছিল পুলিশের একটি দল। এসময় নদীতে জাটকা নিধন করেছে, এমন একদল জেলেকে আটকের চেষ্টা করে নৌ পুলিশ। কিন্তু জেলেরা তাদের নৌকা থেকে পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা করে। এতে আত্মরক্ষায় পুলিশ শটগানের এক রাউন্ড গুলি ছোড়ে।

এই ঘটনায় মাসুদ নামে একজন জেলের বাম পায়ের হাটুর ওপরে গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ ভোর সাড়ে চারটায় চিকিৎসাধীন অবস্থায় এই জেলে মারা যান।

পুলিশ সুপার আরো জানান, এই ঘটনায় দুজন জেলেকে আটক করা হয়েছে। একই ঘটনায় ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়।

এদিকে,  এই ঘটনার পর মোহনপুরে নৌ পুলিশ সুপারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছুটে যান।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh