দ্বিপাক্ষিক বৈঠকে প্রধানমন্ত্রী ও মালদ্বীপের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০১:২৬ পিএম

ঢাকা সফররত মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক শুরু হয়।

এর আগে মালদ্বীপের প্রেসিডেন্ট প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছালে শেখ হাসিনা তাকে স্বাগত জানান। দ্বিপক্ষীয় বৈঠক শুরুর আগে দুই সরকারপ্রধানের মধ্যে একান্ত বৈঠক হয়। 

দ্বিপাক্ষিক আলোচনার পর দুইদেশের মধ্যে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার জন্য বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে পারে বলে জানা গেছে। শেখ হাসিনা ও মোহাম্মদ সলিহ্ এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করবেন।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে তিনদিনের রাষ্ট্রীয় সফরে গতকাল বুধবার সকালে (১৭ মার্চ) সস্ত্রীক ঢাকায় আসেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সলিহ্। বিকালে জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি।

আজ সন্ধ্যায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের সাথে বৈঠকের পর তার সম্মানে বঙ্গভবনে একটি রাষ্ট্রীয় ভোজে যোগ দেবেন তিনি ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনারও ভোজসভায় যোগ দেয়ার কথা রয়েছে। 

সফর শেষে বৃহস্পতিবার রাতেই দেশে ফিরে যাবেন মালদ্বীপের প্রেসিডেন্ট। মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্ৰী আব্দুল্লাহ শহীদ ও অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক মন্ত্ৰীসহ মোট ২৭ জনের একটি প্রতিনিধি দল এই সফরে রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh