সুনামগঞ্জে হামলার ঘটনায় মির্জা ফখরুলের নিন্দা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০৪:০৭ পিএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) এক বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। যুগ যুগ ধরে এদেশে সকল ধর্মের মানুষ কোনো ধরণের বিভেদ ছাড়াই নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করে আসছে ও পারস্পারিক ভ্রাতৃত্বের মধ্য দিয়ে বসবাস করছে। সরকারের পক্ষ থেকে বারবার সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলা হলেও এই সরকারের আমলে সংখ্যালঘুদের ওপর আক্রমণের মাত্রা সীমাহীন পর্যায়ে পৌঁছেছে। 

তিনি আরো বলেন, ঐক্যবদ্ধ জনগণের প্রবল সাহসের কাছে কখনোই কোনো অশুভ শক্তির উত্থান সম্ভব নয়। এদেশের সকল সম্প্রদায়কে যেকোনো উস্কানির মুখে বিভ্রান্ত না হয়ে সাম্প্রদায়িক ঐক্য বিনষ্টকারী দুস্কৃতিকারীদের বিরুদ্ধে এখনই প্রতিরোধ গড়ে তুলতে হবে। যারা সংখ্যালঘুদের ওপর নির্মম হামলা চালাচ্ছে তারা মানবজাতির শত্রু। আমি সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলার ঘটনায় নিন্দা জানাচ্ছি। অবিলম্বে হিন্দু সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িতে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির জোর দাবি করছি।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, যখনই ক্ষমতায় আসে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। এই হামলার ঘটনা কোনো অশুভ উদ্দেশ্য নিয়ে সংঘটিত হয়েছে কী না তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। সরকার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে পারেনি এবং তাদের নিরাপত্তাও দিতে ব্যর্থ হয়েছে। 

তিনি বলেন, আওয়ামী সরকার বিরোধী মত ও দলের নেতাকর্মীদের দমন ও নির্যাতনে ব্যস্ত থাকার কারণে সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তার বিষয়ে সম্পন্ন উদাসীন বিধায় একের পর এক নিরীহ মানুষের উপরে হামলা, নির্যাতন ও জুলুম অব্যহত রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh