স্বাস্থ্যবিধি মানাতে রবিবার নামছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০৫:৪৯ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় স্বাস্থ্যবিধি মানাতে বিশেষ কর্মসূচি নিয়ে রবিবার থেকে পুলিশ মাঠে নামছে বলে জানিয়েছেন মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে আইজিপি এই কর্মসূচি ঘোষণা করেন।

বেনজীর বলেন, জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে ২১ মার্চ বিশেষ কর্মসূচি শুরু করবে পুলিশ। গ্রামে-গঞ্জেও জনসাধারণকে উদ্বুদ্ধ করা হবে। প্রযোজনে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হবে।

নাগরিকদের উদ্দেশে আইজিপি বলেন, কখনোই মাস্ক পরতে ভুলবেন না, ঘর থেকে বেরোনো মানেই মুখে মাস্ক। অর্থনীতি ও জীবন চালিয়ে যেতে হবে, পাশাপাশি স্বাস্থ্যবিধিও মানতে হবে। মাস্ক নিশ্চিত করতে বাধ্য করার পরিবর্তে উদ্বুদ্ধ করতে চাই। সবাই নিজের জন্য, পরিবারের জন্য স্বাস্থ্যবিধি মেনে চলবেন- এই প্রত্যাশা।

এক প্রশ্নের জবাবে বেনজীর বলেন, একান্তই যদি করতে হয়, তাহলে অবশ্যই অনুমতি নিতে হবে এবং স্বাস্থ্যবিধির কঠোর অনুসরণ নিশ্চিত করতে হবে। পরিস্থিতি বিবেচনা সাপেক্ষে পর্যায়ক্রমে বিভিন্ন ব্যবস্থা নেয়া হবে। এ মুহূর্তে মাস্ক ও স্বাস্থ্যবিধি মানতে হবে। বেপরোয়া চলাফেরা কঠোরভাবে পরিহার করতে পারলে আমরা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারব।

আইজিপি বলেন, গত বছরের শেষ থেকে এই বছরের শুরুতে করোনা পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে চলে আসে। কিন্তু চলতি মাসে আবারও ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকেই পুলিশ কখনোই দায়িত্ব থেকে পিছপা হয়নি, বরং দায়িত্বের বাইরে গিয়ে গণমানুষের সঙ্গে ছিল। এবারও আমরা গণমানুষের সঙ্গে মিলে দায়িত্ব পালন করতে চাই।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh