টিকা না নেয়া শিক্ষকদের তথ্য চেয়েছে মাউশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২১, ০৯:১৬ পিএম

সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক-কর্মচারী যাদের বয়স ৪০ বছরের নিচে অথচ এখনো করোনার টিকার নেননি বা নিবন্ধন করেননি তাদের তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর (মাউশি)।

বৃহস্পতিবার (১৮ মার্চ) শিক্ষা অধিদফতর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী আদেশে বলা হয়, যেসব শিক্ষক-কর্মচারী ৪০ বছরের নিচে যেসব শিক্ষক-কর্মচারী সুরক্ষা ওয়েবসাইটে নিবন্ধন করতে পারেনি তাদের আগামী ২২ মার্চের মধ্যে নিবন্ধন সম্পন্ন করতে হবে।

আদেশে বলা হয়, এসব শিক্ষকদের এই লিংকে (forms.gle/nGYYzSsEYy6MFTZ89) প্রবেশ করে আগামী ২২ মার্চ এর মধ্যে তথ্য হালনাগাদ করতে হবে।

স্কুল-কলেজের সকল শিক্ষক-কর্মচারীদের করোনা টিকা গ্রহণ করতে নির্দেশনা দেয়া হয়েছিল। কিন্তু ৪০ বছরের নিচে বেশ কিছু শিক্ষক-কর্মচারী নিবন্ধন করতে সমস্যায় পড়েছেন। শিক্ষকদের এই লিংকে (forms.gle/nGYYzSsEYy6MFTZ89) প্রবেশ করে তথ্য হালনাগাদের পর সুরক্ষা ওয়েবসাইটে (www.surokkha.gov.bd) নিবন্ধন সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। শিক্ষক-কর্মচারীরা সুরক্ষা ওয়েবসাইটে প্রবেশ করে করোনা টিকা রেজিস্ট্রেশন করতে পারবেন।

এর আগে ১ মার্চ মাধ্যমিকের সব শিক্ষকদের টিকা দেয়ার লক্ষ্যে জরুরি ভিত্তিতে তালিকা চায় শিক্ষা মন্ত্রণালয়। সেই তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়ার পর শিক্ষক-কর্মচারীদের সুরক্ষা অ্যাপ ও সার্ভারে টিকাদানে শিক্ষক অপশন যুক্ত করা হয়। এরপর থেকে ৪০ বছরের কমবয়সী শিক্ষকেরা নিবন্ধন করা পারছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh