ছবি তোলাই যার নেশা ও পেশা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০২১, ১২:৩২ পিএম | আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১২:২২ পিএম

ভূইয়া সজিব

ভূইয়া সজিব

ছবি তোলাই যার নেশা এবং ছবি তুলতে ভালোবাসেন। স্বপ্ন দেখেন দেশের প্রথম শ্রেণীর একজন ফটোগ্রাফার হবেন। তিনি হলে এই প্রজন্মের তরুণ ফটোগ্রাফার ভূইয়া সজিব। 

প্রতিদিন নানারকম পরীক্ষামূলক ছবি তুলতে ভালোবাসেন তিনি। কাউন্টার ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি থেকে ফটোগ্রাফির ওপর প্রশিক্ষণ শেষ করেছেন। কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার মজিবুর রহমান ভূইয়ার ছেলে সজিব। 

তরুণ এই ফটোগ্রাফার বলেন, আমি ফটোগ্রাফিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। পাশাপাশি প্রফেশন হিসেবেও। ছবি তোলার মাধ্যমে আমি নতুন নতুন আবিষ্কার করার চেষ্টা করছি। মানুষের সুন্দর মুখ, প্রকৃতি সব কিছুই আমার এই আবিষ্কারের নেশা। প্রতিদিন নিজেকে ভাঙার চেষ্টা করি। আমার ইচ্ছা দেশের এক নম্বর ফটোগ্রাফার হবো। এজন্য আমি অন্যকোনো পেশায় জড়াইনি।  


পেশা হিসেবে ফটোগ্রাফি বিষয়ে তিনি বলেন, আসলে সব পেশাই ভালো। যদি নিষ্ঠা আর সততার সাথে কাজ করা যায়। নিজের দক্ষতাও থাকতে হবে। আর ফটোগ্রাফি সৃজনশীল পেশা। এখানে নিজেকে প্রতি মুহূর্তে ভাঙার সুযোগ আছে। সবকিছুতে তো অর্থের পেছনে ছুটলে হবে না। ফটোগ্রাফিতে ধৈর্য্য লাগবে অনেক। 

মুনলইট পিকচার নামে পার্টনারশিপে একটি স্টুডিও শুরু করেছেন তিনি। নানা ধরনের অনুষ্ঠান, ইভেন্ট নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তার ইচ্ছে আন্তর্জাতিকমানের কাজ করে নিজের ও দেশের মুখ উজ্জ্বল করা। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh