সিলিকন ভ্যালিতে চাকরি নিলেন প্রিন্স হ্যারি

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৪ মার্চ ২০২১, ০২:৪১ পিএম

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি

যুক্তরাষ্ট্রের প্রযুক্তিশিল্পের কেন্দ্রস্থল সিলিকন ভ্যালিতে একটি  স্টার্টআপ প্রতিষ্ঠানে যোগ দিয়েছেন ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারি। 

বেটারআপ ইন কর্পোরেশন নামক একটি কাউন্সেলিং ও মানসিক স্বাস্থ্য সংস্থার চিফ ইমপ্যাক্ট অফিসার হিসেবে কর্মরত থাকবেন হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। 

প্রিন্স হ্যারি নিজেই এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

বিভিন্ন পেশায় কর্মরত লোকজনের মানসিক স্বাস্থ্য উন্নয়নে কাজ করে বেটারআপ। সান ফ্রান্সিসকোভিত্তিক এই প্রতিষ্ঠানটি পেশাজীবীদের মানসিক স্বাস্থ্য উন্নয়ন, কর্মক্ষেত্রে সহযোগিতাপূর্ণ ও আন্তরিক পরিবেশ গড়ে তুলতে প্রয়োজনীয় পরামর্শ ও প্রশিক্ষণ দিয়ে থাকে।

ইমেইলের মাধ্যমে এক বিবৃতিতে প্রিন্স হ্যারি জানান, আমি মানুষের জীবনে প্রভাব রাখতে চাই। বিভিন্ন কোচিং ও কাউন্সেলিং মানুষের ব্যক্তিগত বিকাশ ও সচেতনতা বৃদ্ধি এবং চারপাশের জীবনকে উন্নত করার অবিরাম সম্ভাবনার ক্ষেত্র তৈরি করতে সাহায্য করে। 

বেটারআপের প্রধান নির্বাহী অ্যালেক্সেই রবিশাক্সের সাথে সাক্ষাতের বিষয়টি উল্লেখ করে তিনি আরো বলেন, রবিশাক্সের সাথে প্রথম সাক্ষাতের সময়ই মনে হয়েছিল যে, তার প্রতিষ্ঠান যথেষ্ট গুরুত্বের সাথে পেশাজীবীদের মানসিক উন্নয়নের মাধ্যমে তাদের আরো দক্ষ করে তুলতে কাজ করে।

সম্প্রতি একটি ব্লগ পোস্টে হ্যারি তার কাজের এই নতুন অবস্থান নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। সামরিক বাহিনীতে পূর্বে কাজের অভিজ্ঞতা তার এই নতুন দায়িত্বের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে বলে তিনি মনে করেন। তাছাড়া বেটারআপের সাথে তার আগেও আংশিক কাজের অভিজ্ঞতা রয়েছে।

২০২০ সালের জানুয়ারিতে হ্যারি ও মেগান দম্পতি জানান, রাজপরিবারের ঊর্ধ্বতন সদস্য হিসেবে তাদের দায়িত্ব থেকে তারা সরে দাঁড়াচ্ছেন। তারা কানাডায় চলে যান, সেখান থেকে ক্যালিফোর্নিয়ায়। এক পর্যায়ে ঘোষণা করেন, তারা ব্রিটিশ রাজপরিবারের সদস্য হিসেবে আর যুক্তরাজ্যে ফিরবেন না।

বর্তমানে ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে স্থায়ীভাবে বসবাসরত প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল দম্পতির একটি পুত্রসন্তান রয়েছে। শিগগিরই তাদের দ্বিতীয় সন্তান আসছে বলে জানিয়েছেন এই দম্পতির একজন মুখপাত্র। -বিবিসি।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh