ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: পুলিশের ৩ মামলা দায়ের

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ২৭ মার্চ ২০২১, ০৭:১৬ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসাছাত্রদের তাণ্ডবের ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার (২৭ মার্চ) দুপুরে সদর মডেল থানায় পুলিশ বাদী মামলাগুলো দায়ের করে। এর মধ্যে পুলিশ সুপারের কার্যালয় ও সদর মডেল থানার ২নং ফাঁড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান দুটি এবং জেলা সদরের মেড্ডা এলাকায় তাণ্ডব চালানোর ঘটনায় এসআই মোসলেহ উদ্দিন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপারের কার্যালয় এবং পুলিশ ফাঁড়ির মামলা দুটিতে অজ্ঞাত ৫ হাজার জনকে আসামি করা হয়েছে। আর মেড্ডার মামলায় আসামি দেড় হাজার। ইতোমধ্যে তাণ্ডবের ঘটনায় ১৪ জনকে আটক করেছে পুলিশ। তবে আটকদের মধ্যে কোনো মাদ্রাসাছাত্র আছে কিনা- সেটি জানায়নি পুলিশ।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার (এসপি) মো. আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, দুপুর ৩টার দিকে মামলাগুলো নথিভুক্ত করা হয়েছে। এছাড়া অন্যান্য ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠান কর্তৃপক্ষও মামলা দায়ের করবেন।

এর আগে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং চট্টগ্রামে মাদ্রাসাছাত্রদের উপর হামলার খবরে ব্রাহ্মণবাড়িয়ায় শুক্রবার (২৬ মার্চ) দুপুর তিনটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত জেলা সদরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ ও ভাঙচুর এবং অগ্নিসংযোগ করে বিক্ষুব্ধ মাদ্রাসাছাত্ররা। 

এদিন বিকেল ৪টার দিকে কয়েকশ মাদ্রাসাছাত্র ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন, পুলিশ সুপারের কার্যালয়, ২নং পুলিশ ফাঁড়ি, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয় এবং জেলা পরিষদের ডাকবাংলোতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। বিক্ষুব্ধরা পুলিশ সুপারের কার্যালয় ও ফাঁড়িতে থাকা ১৮টি মাইক্রোবাস এবং মোটরসাইকেল আগুনে পুড়িয়ে দেয়। এছাড়া সিভিল সার্জন ও মৎস্য কর্মকর্তার কার্যালয়ে থাকা দুটি গাড়িও আগুনে পুড়িয়ে দেয়া হয়।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh