আশা জাগিয়েও জিততে পারল না বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৩০ মার্চ ২০২১, ০৪:৩৯ পিএম | আপডেট: ৩০ মার্চ ২০২১, ০৪:৪৩ পিএম

বৃষ্টি আইনে শুরুতে টাইগারদের সামনে ৯৬ বলে লক্ষ্য দাঁড়ায় ১৪৮ রানের। তবে শেষ পর্যন্ত নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করে আইসিসির ম্যাচ অফিশিয়ালরা। জানানো হয় বাংলাদেশ দলের জয়ের জন্য করতে হবে ১৭০ রান।

এ পাহাড়সম রান তাড়া করে শেষ পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৪২ রান। ২৮ রানে ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করে কিউইরা। ম্যাচ অফিশিয়ালদের সিদ্ধান্ত পরিবর্তন না হলে হয়তো নিউজিল্যান্ডে প্রথম জয়ের স্বাদটা পাওয়া হতো বাংলাদেশ দলের।  

বাজে বোলিং আর ফিল্ডিং মিসের খেসারত দিতে হচ্ছে গোটা সিরিজ জুড়ে। প্রথম টি-টোয়েন্টিতে হারের পর আজ ঘুরে দাড়ানোর প্রচেষ্টা ছিল মাহামুদুল্লাহদের।  ওয়ানডে সিরিজের পরে সে ধারাবাহিকতা টি-টোয়েন্টি সিরিজেও দেখা গেছে। আগের ম্যাচের মতো এ ম্যাচেও হাত গলিয়ে বের হয়ে গেছে একাধিক ক্যাচ। গ্রাউন্ডস ফিল্ডিংও যাচ্ছেতাই। এ সুযোগটা বেশ ভালোভাবে নিয়েছে নিউ জিল্যান্ডের ব্যাটসম্যানরা। দ্বিতীয় দফায় বৃষ্টি শুরুর আগে ১৭ ওভার ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে কিউইরা। বৃষ্টি আইনে বাংলাদেশের জয়ের জন্য ১৬ ওভারে দরকার ১৪৮ রান নির্ধারণ করা হয়। পরে বাংলাদেশের ১ ওভার খেলা হয়ে যাওয়ার পর নতুন সিদ্ধান্তে জানানো হয়, বাংলাদেশকে ১৬ ওভারে করতে হবে ১৭০ রান।

নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর ১২টায় নেপিয়ারের ম্যাকলিন পার্কে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি শুরু হয়। 

একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে মোস্তাফিজুর রহমান থাকলেও নেই এই ম্যাচে। তার পরিবর্তে জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ। 

অপরদিকে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে নিউ জিল্যান্ড। লকি ফার্গুসনের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন অ্যাডাম মিলনে। 

এর আগে প্রথম টি-২০ ম্যাচে ৬৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে সফরকারীরা।

এরও আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ধবলধোলাই হয় বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, মোহাম্মাদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোহাম্মাদ সাঈফউদ্দিন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

নিউ জিল্যান্ড একাদশ : টিম সাউদি (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), অ্যাডাম মিলনে, মার্টিন গাপটিল, ফিন অ্যালেন, হ্যামিশ বেনেট, মার্ক চ্যাপম্যান, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি ও উইল ইয়ং। 

সংক্ষিপ্ত স্কোর

নিউ জিল্যান্ড : ১৭৩/৫, ১৭.৫ ওভার (ফিলিপস ৫৮*, মিচেল ৩৪*, গাপটিল ২১; মেহেদি ২/৪৫, সাইফ ১/৩৫)

বাংলাদেশ : ১৪২/৭, ১৭ ওভার (সৌম্য ৫১, নাইম ৩৮, মাহমুদউল্লাহ ২১; সাউদি ২/২১, ব্যানেট ২/, মিলনে ২/৩৪)

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh