বাংলাদেশের কাছে ক্ষমা চাইলেন ম্যাচ রেফারি

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ৩০ মার্চ ২০২১, ১০:৫০ পিএম

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ হেরেছে বাংলাদেশ। তবে সেই ম্যাচে বৃষ্টি আইনের মারপ্যাঁচে ঘটে গেছে বিতর্কিত কাণ্ড। ব্যাটিংয়ে নামার আগে বাংলাদেশের জানত না, কতো রান তাড়া করতে হবে। প্রথমে বলা হলো, জয়ের জন্য ১৬ ওভারে ১৪৮ রান করতে হবে টাইগারদের। পরে ১.৩ ওভারের সময় খেলা থামিয়ে হিসাব করে বের করা হলো ১৬ ওভারে ১৭০। শেষ পর্যন্ত এই ভুলের জন্য বাংলাদেশের কাছে ক্ষমা চেয়েছেন ম্যাচ রেফারির দায়িত্ব পালন করা নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জেফ ক্রো।

বিসিবি পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, এই অনাকাঙ্ক্ষিত ভুলের জন্য ম্যাচ শেষে জেফ ক্রো বিসিবি কর্তাদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।  

এর আগে কিউই অলরাউন্ডার জিমি নিশাম টুইট বার্তায় লিখেন, ‘কত লক্ষ্য সেটি না জেনেই কীভাবে রান তাড়া করা সম্ভব? এসব পাগলামি!’

ম্যাচ অফিশিয়ালদের এমন অদ্ভুত কাণ্ডে অবাক হয়েছেন কমেন্ট্রি রুমে থাকা রস টেলর। তিনি বলেন, ক্রিকেটে অনেক কিছুই দেখেছি। কিন্তু এমনটা কখনো দেখিনি।

ম্যাচ শেষে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ জানান, দ্বিধায় ছিল দল। আমরা জানতাম না ডিএল ম্যাথডে লক্ষ্য কত হচ্ছে। স্কোরবোর্ডে লক্ষ্য মাত্রা বারবার বদলে যাচ্ছিল।

বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো জানান, আমার মনে হয় না, আগে এমন কোনো ম্যাচ দেখেছি যেখানে ব্যাটিংয়ে নামার সময় ব্যাটসম্যানরা জানে না লক্ষ্য কত! এটাও জানা নেই ডাকওয়ার্থ-লুইসে লক্ষ্য কত!

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh