নিউজিল্যান্ডে টানা ৩২

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ০১ এপ্রিল ২০২১, ০৪:১০ পিএম | আপডেট: ০১ এপ্রিল ২০২১, ০৪:১৫ পিএম

নিউজিল্যান্ডে বাংলাদেশের প্রাপ্তির খাতা শূন্য। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে পর এবার টি-টোয়েন্টি সিরিজেও ‘হোয়াইট ওয়াশ’ বাংলাদেশ। 

আগের নানা সফরে তিন সংস্করণ মিলিয়ে ২৬ ম্যাচ, এবার হয়ে গেছে ৬ ম্যাচ। এ নিয়ে সংখ্যাটি দাঁড়াল ৩২। নিউজিল্যান্ডকে তাদের দেশে হারাতে পারেনি বাংলাদেশ। 

অকল্যান্ডে বৃষ্টির দাপটে বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচের দৈর্ঘ্য কমে হয়েছে অর্ধেক। টি-টোয়েন্টি ম্যাচটি রূপ নিয়েছে ‘টেন আ সাইড’ ক্রিকেটে।

ওভার কমে আসায় প্রথম থেকেই মারমুখী ছিল নিউজিল্যান্ড। সেইসঙ্গে চলে বাংলাদেশ দলের ক্যাচ ফেলার প্রতিযোগিতা। নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৪১ রান।

জবাবে প্রথম থেকেই ব্যাটিং ব্যর্থতায় বাংলাদেশ নির্ধারিত ১০ ওভারও ব্যাটিং করতে পারেনি। ৯ ওভার ৪ বলে সব উইকেটে হারিয়ে বাংলাদেশ ৭৬ রান করতে সক্ষম হয়।

এর আগে মাহমুদউল্লাহ না থাকায় অধিনায়ক হিসেবে নামা লিটন দাস টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

বাম ঊরুতে টান পড়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলছেন না মাহমুদউল্লাহ। তার অবর্তমানে এই ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস। সপ্তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে বাংলাদেশেকে দলকে  নেতৃত্ব দেন লিটন। তার আগে এই ফরম্যাটে বাংলাদেশকে পথ দেখিয়েছেন শাহরিয়ার নাফীস, মোহাম্মদ আশরাফুল, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা ও মাহমুদউল্লাহ।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh