কক্সবাজারে ৪ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ০২:২৯ পিএম

কক্সবাজারের উখিয়ায় সীমান্তরক্ষী বাহিনী বিজিবি সাথে চোরাকারবারিদের গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে চোরাকারবারিরা মিয়ানমারের গহীন জঙ্গলে পালিয়ে গেলেও উদ্ধার করা হয়েছে ৪ লাখ ইয়াবা।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর ১২ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারস্থ বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

এক বার্তায় তিনি জানান, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে। এমন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি দল উখিয়া উপজেলার ২নং রত্নাপালং ইউনিয়নের চাকবৈঠা চিকনপাতা বাগান নামক স্থানে অবস্থান।পরবর্তী বুধবার রাতে ৮/১০ জন চোরাকারবারি সীমান্ত এলাকা থেকে বাংলাদেশের দিকে আসতে দেখে বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় চোরাকারবারিরা বিজিবি টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা ১৩ রাউন্ড গুলি করলে চোরাকারবারিরা লুঙ্গী দিয়ে মোড়ানো ব্যাগ ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে বিজিবির টহল দল ঘটনাস্থলে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৪ লাখ ইয়াবা উদ্ধার করে। যার আনুমানিক মূল্যে ১২ কোটি টাকা। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানায় বিজিবির এই অধিনায়ক।  

উল্লেখ্য, গত ১ জানুয়ারি থেকে চলতি মাস পর্যন্ত প্রায় ১৪ লাখ ৩০ হাজার ইয়াবাসহ ১০৭ জন আসামি আটক করেছে কক্সবাজারস্থ বিজিবির ৩৪ ব্যাটালিয়ন।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh