দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ বাংলাদেশের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২১, ০৫:৩৬ পিএম

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচে মাঠে নামে বাংলাদেশের ইমার্জিং নারী দল। আজকের জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

 বৃহস্পতিবার (৮ এপ্রিল) সিলেটে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন প্রোটিয়া অধিনায়ক সিনালো জাফটা। শুরুতে ভালো কিছুরই আভাস দিচ্ছিলেন প্রোটিয়া নারীরা।

কিন্তু দলীয় ২৫ রানের সময় তাদের উদ্বোধনী জুটি ভাঙেন নাহিদা আক্তার। ১ চার ও ছক্কায় ৩১ বলে ১৯ রান করে সাজঘরে ফেরেন ওপেনার আন্দ্রে স্টেইন। এরপরই যেন ধ্বস নামে প্রোটিয়াদের ইনিংসে। স্কোরকার্ডে আর দুই রান যোগ করতেই প্রোটিয়ারা হারায় আরও দুই উইকেট।

তাদের পক্ষে ২ চারে ৪৯ বলে সবোর্চ্চ ৩০ রান করেন আন্নিকা বোসচে। নিগার সুলতানার হাতে ঋতু মণির বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি। তাতে কার্যত শেষ হয় প্রোটিয়াদের বড় লক্ষ্য দেওয়ার স্বপ্ন। শেষ পর্যন্ত ৯২ রানেই অলআউট হয় তারা। বাংলাদেশের পক্ষে ১০ ওভারে ২৫ রান দিয়ে নাহিদা, ৭ ওভারে ১৬ রান দিয়ে ঋতু মণি ও ৪ ওভারে ১৫ রান দিয়ে রাবেয়া খাতুন পান তিনটি করে উইকেট।

জবাব ব্যাটিংয়ে নেমে ২২ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা। ৭১ বলে সর্বোচ্চ ৪৬ রান আসে ওপেনার মুর্শিদা খাতুনের ব্যাট থেকে। এছাড়া ফারজানা হক ৪২ বলে ১৬ ও অধিনায়ক নিগার সুলতানা ৩১ বলে করেন ১৩ রান। টানা তৃতীয় ম্যাচ জিতে দুই ম্যাচ বাকি রেখে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ ইমার্জিং দল।

 

 

 

 

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh