আজ থেকে শপিংমল ৯টা-৫টা খোলা থাকবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০২১, ০৯:৩১ এএম

স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার (৯ এপ্রিল) থেকে সকাল ৯টা-বিকাল ৫টা পর্যন্ত দোকানপাট ও বিপণী বিতান খোলা রাখতে পারবেন ব্যবসায়ীরা। তবে যথাযথ স্বাস্থ্যবিধি পালন না করা হলে আইনানুগ ব্যবস্থা নেবে সরকার।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ  প্রজ্ঞাপনের মাধ্যমে বিষয়টি জানিয়েছে।

উপসচিব মো. রেজাউল ইসলামের সই করা  প্রজ্ঞাপনে বলা হয়, ‘শুক্রবার (৯ এপ্রিল) থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ৮ ঘণ্টা দোকানপাট ও বিপণী বিতান খোলা রাখা যাবে।’

সরকার ঘোষিত সাতদিনের বিধিনিষেধের মধ্যেই গণপরিবহনের পর এবার খুলে দেয়া হলো শপিংমল। তবে স্বাস্থ্যবিধি পরিপালন না করা হলে আইনানুগ ব্যবস্থা নেবে সরকার। 

উপসচিব মো. রেজাউল ইসলামের স্বাক্ষরিত এই প্রজ্ঞাপনে বলা হয়েছে, শুক্রবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত আট ঘণ্টা দোকানপাট ও বিপণিবিতান খোলা রাখা যাবে। এছাড়া করোনার টিকা কার্যক্রমও যথারীতি চলবে।

আগামী ১৪ এপ্রিল বুধবার বাংলা নববর্ষ। তাই পহেলা বৈশাখের জন্য ১৩ এপ্রিল পর্যন্ত বিপণিবিতান ও দোকানপাট খোলা রাখার এ সিদ্ধান্ত নিয়েছে সরকার। এরপরে খোলা থাকবে কি না সে বিষয়ে এই প্রজ্ঞাপনে কিছু বলা হয়নি। 

করোনার প্রকোপ দিন দিন বাড়তে থাকায় গত ৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত সারাদেশে শপিং মল, দোকান-পাট, হোটেল-রেস্তারাঁসহ বিভিন্ন ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপের পাশাপাশি গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল।

তবে গতকাল বুধবার (৭ এপ্রিল) থেকে সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন সেবা চালু রাখার সিদ্ধান্ত দেয় সরকার।

এদিকে রোজার আগে দোকান-পাট খুলতে কয়েকদিন ধরেই বিক্ষোভ চালিয়ে আসছিলেন দোকান মালিক ও কর্মচারীর। এর পরিপ্রেক্ষিতে দোকান ও শপিংমল খোলার নির্দেশনা এলো। 

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh