দিল্লি লকডাউনের পথে হাঁটবে না : কেজরীওয়াল

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ১০ এপ্রিল ২০২১, ০৭:৪৬ পিএম

সংক্রমণ বাড়লেও দিল্লি লকডাউনের পথে হাঁটবে না জানিয়ে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল বলেছেন, তবে সংক্রমণ রুখতে প্রশাসন আরো কঠোর হতে পারে। 

আগামী ৭ থেকে ১০ দিন চালানোর মতো টিকা রয়েছে দিল্লিতে। কেন্দ্রীয় সরকারের থেকে টিকা এসে না পৌঁছলে টিকাকরণ কর্মসূচি ব্যাহত হতে পারে বলেও জানান তিনি।

শনিবার (১০ এপ্রিল) সাংবাদিকদের প্রশ্নের উত্তরে কেজরীওয়াল জানিয়েছেন, যদি দিল্লির হাতে যথেষ্ট পরিমাণ টিকা তুলে দেয়া হয় এবং বয়সের বাধ্যবাধকতা তুলে নেয় প্রশাসন, তা হলে আগামী ২-৩ মাসের মধ্যে রাজ্যে সকলকে টিকা দেয়ার কাজ সেরে ফেলতে পারবে সরকার। কিন্তু বর্তমানে দিল্লির হাতে আগামী ৭-১০ দিন চালানোর মতো টিকা রয়েছে। পাশাপাশি জানিয়ে রাখি, সংক্রমণ বাড়লেও দিল্লিতে পূর্ণ লকডাউন করার কোনো পরিকল্পনা আমাদের নেই। তবে দ্রুত নতুন কয়েকটি বিধি কার্যকর করা হবে।

কেজরীওয়াল জানিয়েছেন, দিল্লিতে করোনার চতুর্থ ঢেউ এসে পড়েছে। এর সাথে লড়াই করতে গেলে টিকা কর্মসূচি আরো ছড়িয়ে দিতে হবে। পাশাপাশি গত নভেম্বর মাসে করোনা মোকাবেলায় যে স্বাস্থ্য পরিকাঠামো তৈরি রাখা হয়েছিল, তা নতুন করে তৈরি রাখারও নির্দেশ দিয়েছে।

দিল্লির একাধিক হাসপাতাল সেই পরিকাঠামো দ্রুত ফিরিয়ে আনবে বলে জানিয়েছেন কেজরীওয়াল

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৮ হাজার ৫০০ এর বেশি। একই সময়ে মৃত্যু হয়েছে ৩৯ জনের।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh