২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজ নিলেন ১৩৬৭০৩ জন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০২১, ০৯:১৫ পিএম

সারাদেশে গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৩৬ হাজার ৭০৩ জন। আর প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৯ হাজার ৯৪৩ জন।এখন পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছেন ৫৬ লাখ তিন হাজার ৪৫০ জন। দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন দুই লাখ ১৮ হাজার ২৬ জন। এদের মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৯৪৩ জনের। পাশাপাশি টিকার জন্য নিবন্ধন করেছেন ৭০ লাখ ১৮ হাজার ১৫০ জন।

বৃহস্পতিবার (১০ এপ্রিল) রাতে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

অধিদফতরের হিসাবে, গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের টিকা নিয়েছেন ১৯ হাজার ৯৪৩ জন। এদের মধ্যে পুরুষ ১২ হাজার ৩১১ জন ও নারী সাত হাজার ৬৩২ জন। আর দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন এক লাখ ৩৬ হাজার ৭০৩ জন। এদের মধ্যে পুরুষ ৯৬ হাজার ৫৫৯ জন ও নারী ৪০ হাজার ১৪৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়। এদিন সারাদেশে টিকা নেন ৩১ হাজার ১৬০ জন। এদের মধ্যে পুরুষ ২৩ হাজার ৮৫৭ জন ও নারী সাত হাজার ৩০৩ জন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh