জীবিত হয়েও ভোটার তালিকায় মৃত হাসিনা বানু

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ০১:৪৭ পিএম

ছবি: কুষ্টিয়া প্রতিনিধি

ছবি: কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের কভিড-১৯ টিকা গ্রহণের নির্দেশনা রয়েছে সরকারের পক্ষ থেকে। নির্দেশনা মানার ইচ্ছে থাকলেও জাতীয় পরিচয়পত্রের অভাবে তা মানতে পারছেন না কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয়ের অফিস সহকারী হাসিনা বানু।

কেননা তাকে মৃত বলে ভোটার তালিকা থেকে বাদ দিয়েছে নির্বাচন কমিশন অফিস। এদিকে টিকা না নেয়ায় প্রতিষ্ঠান থেকে বেতন পেতেও ঝামেলা পোহাতে হচ্ছে তাকে।

হাসিনা বলেন, গত পৌরসভা নির্বাচনে ভোট দিতে গেলে ভোটার তালিকায় নিজের নাম না পেয়ে জেলা নির্বাচন অফিসে যোগাযোগ করি। এসময় তৎকালীন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, তার স্ট্যাটাস শূন্য, অর্থাৎ তাকে মৃত বলে বাদ দেয়া হয়েছে।

তিনি আরো বলেন, আমি জীবিত থেকেও কিভাবে ভোটার তালিকায় মৃত হলাম জানি না। তবে এর সমাধান জানতে চাইলে নির্বাচন অফিসের কর্মকতারা একটি আবেদন করতে বলেন। আবেদন করছি। তবে আবেদনটি করার আগে এই ১০দিন আমাকে বিভিন্ন অফিসে দৌড়াদৌড়ি করতে হয়েছে।

এ বিষয়ে আক্ষেপ করে তিনি বলেন, এটা আবার কেমন দেশ! জীবিত থেকেও মৃত হয়ে গেলাম।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তথ্য সংগ্রহকারী ভুলক্রমে জীবিত হাসিনা বানুকে ভোটার তালিকায় (ডাটাবেজে) মৃত দেখিয়েছেন।

এ বিষয়ে কুষ্টিয়া জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান বলেন, এটি কোনো ইচ্ছাকৃত বা অন্যের আবেদনের প্রেক্ষিতে নয়, বরং কাজের ভুল। তথ্য সংগ্রহকারী ভুলক্রমে জীবিত হাসিনাকে ভোটার তালিকায় এন্ট্রি করার সময় মৃত দেখিয়েছেন। আমি বিষয়টি জানতে পেরেছি ও এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ চলমান রয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh