ভুয়া কাগজে জামিনের চেষ্টা, গ্রেফতার কারারক্ষী

গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ: ১৫ এপ্রিল ২০২১, ১০:১৪ পিএম

হাইকোর্টের ভুয়া জামিননামা বানিয়ে হত্যা মামলার এক আসামিকে জামিনেচেষ্টা মামলার তালিকাভুক্ত আসামি গাইবান্ধার কারারক্ষী মোজাম্মেল হককে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান। 

তিনি বলেন, সকালে কারারক্ষী মোজাম্মেল হক জেলা কারাগারে যাওয়ার পথে গাইবান্ধা-পলাশবাড়ি সড়কের জেলখানা মোড় থেকে গ্রেফতার করা হয়। পরে একটি সাদা মাইক্রোবাসে করে তাকে ঢাকা ডিবি কার্যালয়ে নেয়া হয়। তবে কেন ডিবি পুলিশ তাকে গ্রেফতার করেছে; তার বিস্তারিত তথ্য জানাতে পারেননি তিনি।

গ্রেফতার মোজাম্মেল হক গাইবান্ধা সদর উপজেলার বল্লমঝাড় এলাকার ভাড়া বাসায় পরিবার নিয়ে বসবাস করেন। তিনি গাইবান্ধা জেলা কারাগারে কারারক্ষী।

নাম প্রকাশ না করার শর্তে পুলিশের এক কর্মকর্তা জানান, ২০১৯ সালে কারারক্ষী মোজাম্মেল হক ঠাকুরগাঁও কারাগারে কর্মরত থাকাকালীন হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরি করেন। পরে সেই জামিননামা আদালতে উপস্থাপন করে কারাবন্দি হত্যা মামলার এক আসামির জামিনচেষ্টা করেন মোজাম্মেল হক। এ ঘটনায় মামলার তালিকাভুক্ত আসামি তিনি। প্রতারণা করে হত্যা মামলার আসামির জামিনচেষ্টার ঘটনাটি অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশ তাকে গ্রেফতার করেছে।

গাইবান্ধার জেল সুপার নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঠাকুরগাঁও থাকাকালীন হাইকোর্টের ভুয়া জামিননামা তৈরির মামলায় মোজাম্মেল হককে গ্রেফতার করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh