৭ দিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২১, ০৩:১৩ পিএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২১, ০৩:২৬ পিএম

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব ও বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালাল উদ্দিনের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার (১৮ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমানের আদালত এ আদেশ দেন।

২০১৩ সালের মামলায় জালাল উদ্দিনকে আজ আদালতে হাজির করেন তদন্ত কর্মকর্তা। মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়। এর পরিপ্রেক্ষিতে বিচারক তার ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে শনিবার (১৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে মাওলানা জালাল উদ্দিনকে আটক করা হয়।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার  বলেন, ‘মাওলানা জালাল উদ্দিনকে ডিবির একটি টিম গ্রেফতার করে। তার বিরুদ্ধে ২০১৩ সালে হেফাজতের সহিংসতার ঘটনায় দায়ের হওয়া একাধিক মামলা রয়েছে। এ ছাড়া সম্প্রতি সহিংসতার সঙ্গেও তার সম্পৃক্ততা রয়েছে।’

এর আগে শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে রাজধানীতে হেফাজতে ইসলামের আরেক নেতা মাওলানা জুবায়ের আহমদকে গ্রেফতার করে পুলিশ। পুরান ঢাকার লালবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা বিভাগ। জুবায়ের হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের নায়েবে আমিরের দায়িত্বে রয়েছেন।

এর আগে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতাদের মধ্যে ১১ এপ্রিল কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলামাবাদী ও কেন্দ্রীয় কমিটির সহ-অর্থ সম্পাদক ও ঢাকা মহানগরী কমিটির সহ-সভাপতি মুফতি ইলিয়াস, ১৩ এপ্রিল হেফাজতের কেন্দ্রীয় সহ-প্রচার সম্পাদক মুফতি শরীফ উল্লাহ, ১৪ এপ্রিল সহকারী মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফেন্দি ও কেন্দ্রীয় নেতা সাখাওয়াত হোসেনকে গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ ১৬ এপ্রিল মাওলানা যুবায়ের আহমেদকে গ্রেফতার করা হয়েছে।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh