বান্দরবানে মুক্তিপণ না পেয়ে কিশোরকে হত্যা

বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০২:৪৭ পিএম

বান্দরবানের লামায় কুমিল্লা থেকে অপহরণ হওয়া এক কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। অপহরণের পর মুক্তিপণ না পেয়ে তাকে হত্যা করা হয় বলে জানিয়েছেন পুলিশ।

লামা থানা ওসি মিজানুর রহমান জানান, মঙ্গলবার রাতে লামা রুপসীপাড়া ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডে শিং ঝিরি এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।  আটক দুই আসামির তথ্যের ভিত্তিতে মাটি চাপা দেয়া অবস্থায় লাশটি উদ্ধার করা হয়েছে। ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

ওসি বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছে তারা পরিবারের কাছে এক লাখ মুক্তিপণ চেয়েছিল। পরে মুক্তিপণ না পাওয়ায় এই কিশোরকে হত্যা করা হয়।

মৃত হাফেজ মো. অলি উদ্দিন স্বাধীন (১৭) কুমিল্লা দেবিদ্বার থানার ফতেহাবাদ ইউনিয়নে বিষুপুর গ্রামের মো. মোবারক হোসেনের ছেলে।

ওসি মিজানুর রহমান নিহত কিশোরের বড় ভাই রিয়াজ উদ্দিন সোহেল বরাতে জানান, মার্চ মাসে (২২ তারিখ) তার ছোট ভাই নিখোঁজের সন্ধান চেয়ে কুমিল্লার বুরিচং থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। পরে তার ব্যবহৃত মোবাইল ট্র্যাকিং করলে বান্দরবানে লামা দেখা যায়। 

নিহত হাফেজ মো. অলি উদ্দিন স্বাধীন


‘গতকাল মঙ্গলবার নিখোঁজ কিশোরের বড় ভাই এই ঘটনায় সহযোগিতা পেতে লামা থানায় আসে। তার দেয়ার তথ্যের ভিত্তিতে পুলিশের দুটি দল লামা রুপসীপাড়া ইউনিয়নের এলাকায় অভিযানে চালায়।’

‘সেখান থেকে সন্দেহভাজন দুজনকে আটক করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে তারা অপহরণের কথা স্বীকার করে। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে শিং ঝিরি পাহাড়ি এলাকায় মঙ্গলবার রাতে চাপা দেয়া অবস্থায় মাটি খুঁড়ে কিশোরের লাশ উদ্ধার করা হয়।’

‘নিখোঁজ কিশোরের অপহরণকারী হলেন কুমিল্লার বুরিচং থানা খারাতাইরা গ্রামের আব্দুল মালেকের ছেলে ফয়েজ আহমদ (৩৮) ও দেবিদ্বার থানার ফতেহাবাদ ইউনিয়নে বিষপুর গ্রামের মৃত আব্দুল গণি খাঁর ছেলে আরিফুল ইসলাম (১৭)।’

আটক দুই আসামি


ওসি মিজানুর রহমান আরো জানান, ফয়েজ আহমদ লামা রুপসীপাড়া ইউনিয়নে বেতঝিরি এলাকার বাসিন্দা ইউনুছ মোল্লার জামাতা। এর আগেও তার বিরুদ্ধে লামা থানায় একাধিক মামলা রয়েছে।

নিহত কিশোরের বড় ভাই রিয়াজ উদ্দিন সোহেল জানান, ২২ মার্চ ছোট ভাই হাফেজ স্বাধীন তার ফুফাতো ভাই আরিফুর সাথে বেড়ানোর কথা বলে বের হয়ে যায়। তারপর থেকে সে নিখোঁজ ছিলো।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh