করোনাভাইরাস

মৃত্যু বেড়েছে, শনাক্ত কমেছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৪:৫০ পিএম | আপডেট: ২১ এপ্রিল ২০২১, ০৫:১৯ পিএম

ঢাকা মেডিকেল কলেজে সিট পেতে অ্যাম্বুলেন্সে রোগীর অপেক্ষা। ছবি: স্টার মেইল

ঢাকা মেডিকেল কলেজে সিট পেতে অ্যাম্বুলেন্সে রোগীর অপেক্ষা। ছবি: স্টার মেইল

দেশে গত একদিনে করোনাভাইরাসে আক্রান্ত আরো ৯৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৪ হাজার ২৮০ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল  ২০ এপ্রিল ৯১ জনের মৃত্যু এবং ৪ হাজার ৫৫৯ জনের আক্রান্ত হওয়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২১ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

অধিদফতরের হিসাবে, নতুন মৃত ৯৫ জনকে নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১০ হাজার ৬৮৩ জন হয়েছে। আর নতুন শনাক্তদের নিয়ে আক্রান্ত বেড়ে ৭ লাখ ৩২ হাজার ৬০ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।

একদিনে ২৮ হাজার ৫৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ৪০৮টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

মৃত ৯৫ জনের মধ্যে ঢাকা বিভাগেরই ৫৮ জন। এছাড়া চট্টগ্রামে ১৭, রাজশাহীতে ৮, খুলনায় ৩, বরিশালে ২, সিলেটে ৩, রংপুরে ৩ এবং ময়মনসিংহে এক মারা গেছেন।

মৃতদের মধ্যে ৫৯ জন পুরুষ এবং ৩৬ জন নারী। এদের মধ্যে ৯১ জন হাসপাতালে এবং ৪ জন বাড়িতে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১০ হাজার ৬৮৩ জনের মধ্যে পুরুষ ৭ হাজার ৮৮৬ জন এবং নারী ২ হাজার ৭৯৭ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৭ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২২, ৪১ থেকে ৫০ বছরের ১৩ এবং ৩১ থেকে ৪০ বছরের ৩ জন রয়েছেন।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh