এবার চট্টগ্রামে নুরের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ০৮:৩৭ পিএম

ফেইসবুক লাইভে আওয়ামী লীগের নেতা-কর্মীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে নগরীর কোতোয়ালী থানায় আজিজ মিসির নামে এক ব্যক্তি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন।

কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি এজাহার দেয়া হয়েছে। আমরা তা গ্রহণ করেছি। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২), ২৮(২), ২৯(১), ৩১(২) ধারায় অভিযোগ আনা হয়। তদন্ত করে এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলার বাদী আজিজ মিসির এজহারে নিজেকে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির অর্থ উপ-কমিটির যুগ্ম আহ্বায়ক পরিচয় দিয়েছেন বলে জানান ওসি নেজাম উদ্দিন।

মামলার এজহারে অভিযোগ, ভিপি নুরুল হক গত ১৪ এপ্রিল তার ব্যক্তিগত ফেইসবুক আইডি থেকে লাইভে এসে যে বক্তব্য দিয়েছিলেন সেটা ধর্মপ্রাণ নেতা-কর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত দিয়েছে। তার ওই বক্তব্যে আওয়ামী লীগ নেতা-কর্মীদের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করেছে। উসকানি দিয়ে সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করেছে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh