বইছে দাবদাহ, বৃষ্টিপাতের আভাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২১ এপ্রিল ২০২১, ১০:১১ পিএম

দেশে চলমান তীব্র দাবদাহে হাঁসফাঁস করছে মানুষ। তবে এ দাবদাহের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর। তারা বলছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের প্রায় সাত বিভাগেই ঝোড়ো হাওয়াসহ বৃষ্টিপাত হতে পারে। এতে সারাদেশের তাপমাত্রা কিছুটা কমতে পারে। 

বুধবার (২১ এপ্রিল) রাতে আবহাওয়া অফিস জানায়, বুধবার সন্ধ্যা থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

দেশের বিভিন্ন অঞ্চল দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে গেলেও সীতাকুণ্ড, রাঙ্গামাটি, নোয়াখালী ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা এবং বরিশাল বিভাগের ওপর দিয়ে ‍বয়ে যাওয়া মৃদু দাবদাহ অব্যাহত থাকার সম্ভাবনাও রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিন-রাতের তাপমাত্রা কমতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নেত্রকোণায় ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বুধবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে, ৩৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস; মঙ্গলবার যেটা রাজশাহীতে ৪০ দশমিক ৩ ডিগ্রি ছিল। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh