কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৭:৩৯ পিএম

কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে মানববন্ধন পালন করছে বাপা। ছবি: বাগেরহাট প্রতিনিধি

কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে মানববন্ধন পালন করছে বাপা। ছবি: বাগেরহাট প্রতিনিধি

‘রক্তমাখা বাঁশখালীসহ সকল কয়লা বিদ্যুৎ বন্ধ করো, বাংলাদেশ উপকূল রক্ষা করো’ এই প্রতিপাদ্য নিয়ে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বন্ধের দাবিতে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

বিশ্ব ধরিত্রী দিবস-২০২১ উপলক্ষে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দুপুরে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মোংলা শাখার আয়োজনে মোংলা পৌর শহরের গিয়াসউদ্দিন সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় শিশুরা প্ল্যাকার্ডে পরিবেশ বান্ধব নানা শ্লোগান লিখে প্রতিবাদী কর্মসূচিতে অংশগ্রহণ করেন। 

মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মোংলা শাখার সভাপতি সাংবাদিক মো. নূর আলম শেখ, বাপা নেতা মোল্লা আল মামুন, জানে আলম বাবু, শেখ রাসেল প্রমুখ। 

বক্তারা বলেন, বাংলাদেশের উপকূলকে বাঁচাতে বাঁশখালীসহ সকল কয়লা বিদ্যুৎ বন্ধ করে দিতে হবে। বাঁশখালী কয়লা বিদ্যুৎ কেন্দ্রের শ্রমিক হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত পূর্বক সাত শ্রমিক হত্যার বিচার করতে হবে। ধরিত্রীকে বাঁচাতে ফসিল ফুয়েল থেকে এই মুহূর্তেই বিশ্বকে এগিয়ে আসতে হবে। জলবায়ু ন্যায্যতা প্রতিষ্ঠায় উন্নত বিশ্বকে ক্ষতিগ্রস্ত দেশসমুহকে ক্ষতিপূরণ দিতে। প্রাণ-প্রকৃতি সুরক্ষা করে সরকারকে পরিবেশ বান্ধব উন্নয়ন পরিকল্পনা করাসহ নদী-খাল-বিল-জলাশয়-পাহাড়-জঙ্গল দখল করে পরিবেশ বিরোধী এবং সুন্দরবন বিনাশী উন্নয়ন পরিকল্পনা বন্ধের আহ্বান জানান বক্তারা।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh