সরকার হেফাজতের সাথে সম্পৃক্ত: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৯:৩২ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেছেন, বিএনপি নয়, আওয়ামী লীগই হেফাজতে ইসলামের সাথে সম্পৃক্ত।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে জেএসডি আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদেরের বক্তব্যের প্রতি ইঙ্গিত দিয়ে এই পাল্টা অভিযোগ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, সরকার ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। ২৬ মার্চের পর থেকে গত কয়েকদিনে বোধহয় কয়েক হাজার মানুষকে গ্রেফতার করে ফেলেছে। শুনলে অবাক হবেন চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, ঢাকায় আমাদের দলের কর্মীরা রাতে বাসায় থাকতে পারেন না। ব্লক রেইড করছে, কেরানীগঞ্জে ব্লক রেইড করে আমাদের নেতা-কর্মীদের অ্যারেস্ট করছে। কিছু বলতে গেলেই তারা বলে যে, হেফাজতের সঙ্গে সম্পৃক্ত আছে। আরে হেফাজতের সঙ্গে সম্পৃক্ত তো আপনারা। আপনারা প্রধানমন্ত্রীর বাসায় বসে মিটিং করে তাদের (হেফাজতে ইসলাম) সঙ্গে চুক্তি করেছেন। প্রধানমন্ত্রীকে কওমি মাতা হিসেবে উপাধি দেয়া হয়েছে। আমরা হেফাজতের সঙ্গে সম্পৃক্ত হলাম না আপনারা?

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী তো সরাসরি বলে ফেলেন এত কোটি টাকা দিয়েছি, আমরাই একমাত্র কাজ করছি, আর তো কেউ কাজ করছে না—এসব কথা বলেন। দায়িত্ব তো আপনারাই নিয়েছেন, দায়িত্ব তো পালন করতে হবে আপনাদেরই। সেই দায়িত্ব পালন করতে গিয়ে আপনারা প্রতি পদে পদে জনগণের সঙ্গে প্রতারণা করছেন। আপনারা জনগণের সমস্ত আস্থা হারিয়েছেন, বিশ্বাস হারিয়েছেন। এখন অত্যাচার-নির্যাতন শুরু করেছেন। এই দেশটাকে একটা পুলিশি রাষ্ট্রে পরিণত করেছেন।

জেএসডির সভাপতি আসম আবদুর রবের সভাপতিত্বে ও শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও ফারাহ খানের সঞ্চালনায় আলোচনা সভায় সুশাসনের জন্য নাগরিক (সুজন) সম্পাদক বদিউল আলম মজমুদার, জেএসডির কার্যকরী সভাপতি মো. সিরাজ মিয়া, সা কা ম আনিসুর রহমান খান কামাল, সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন তালুকদার, সহ-সভাপতি তৌহিদুল হোসেন বক্তব্য রাখেন।

প্রধান সম্পাদক: ইলিয়াস উদ্দিন পলাশ | প্রকাশক: নাহিদা আকতার জাহেদী

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh