দ্বিতীয় ডোজের ২০ লাখ টিকা শেষ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২২ এপ্রিল ২০২১, ০৯:৫৪ পিএম

দেশে করোনাভাইরাসের টিকাদান কর্মসূচি শুরুর পর থেকে আজ বৃহস্পতিবার (২২ এপ্রিল) পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ৫৭ লাখ ৭৮ হাজার ৬৮৬ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ১৯ লাখ ৬৭ হাজার ৯৭৫ জন। দুই ডোজ মিলিয়ে ৭৭ লাখ ৪৬ হাজার ৬৬১ ডোজ ভ্যাকসিন দেয়া হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের হিসাবে, আজ দুই ডোজ মিলিয়ে ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৬৮ হাজার ৭৭২ জন। তাদের কারো পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। আজ সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন ১৬ হাজার ৭৮৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৫১ হাজার ৯৮৮ জন। বিকেল সাড়ে ৫টা পর্যন্ত মোট নিবন্ধন করেছেন ৭১ লাখ ৮৪ হাজার ৪০৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু করে। প্রথম দিন টিকা দেয়া হয় ২৬ জনকে। টিকাদান কার্যক্রমের দ্বিতীয় দিনে ২৮ জানুয়ারি রাজধানীর পাঁচ হাসপাতালে মোট ৫৪১ ব্যক্তিকে টিকা দেয়া হয়। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh