সৌদি বিমানঘাঁটি ও তেলস্থাপনার ওপর হুথিদের ড্রোন হামলা

ডেস্ক রিপোর্ট

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১, ১২:২৭ এএম

আরামকো তেল স্থাপনায় হুথিদের হামলা-ফাইল ছবি

আরামকো তেল স্থাপনায় হুথিদের হামলা-ফাইল ছবি

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আসির প্রদেশে একটি বিমানঘাঁটি ও জিজান প্রদেশে অবস্থতি বিশ্বের সবচেয়ে বড় তেল শোধনাগার আরামকোতে ড্রোন হামলা চালিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা।

শুক্রবার (২৩ এপ্রিল) ভোরে আরামকো তেল শোধনাগার এবং সকাল ৯টার দিকে কিং খালিদ বিমানঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। তবে হামলায় হতাহতের খবর পাওয়া যায়নি। এ বিষয়ে সৌদি আরব এখনো কিছু জানায়নি।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি দাবি করেছেন, শুক্রবার ভোরে কাসেফ টু-কে ড্রোন সৌদি আরবের কিং খালিদ বিমানঘাঁটির গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর লক্ষ্যবস্তুতে নিখুঁতভাবে আঘাত হানতে সক্ষম হয়েছে। এর কয়েক ঘণ্টা পর সকাল ৯টার দিকে জিজান প্রদেশের আরামকো তেল শোধনাগারে সামাদ-৩ ড্রোন দিয়ে হামলা চালানো হয়।

জেনারেল ইয়াহিয়া সারিয়ি বলেন, সৌদি আরব এবং তার মিত্ররা যতক্ষণ পর্যন্ত আগ্রাসন বন্ধ ও অবরোধ তুলে না নেবে, ততক্ষণ পর্যন্ত পাল্টা হামলা অব্যাহত থাকবে।

গত কয়েকমাসে হুথি বিদ্রোহী ও তাদের সমর্থিত ইয়ামেন সেনারা সৌদি আরবের বিভিন্ন স্থাপনা ও তেল স্থাপনায় হামলা চালাচ্ছে। তাদের দাবি- সৌদি আগ্রাসন বন্ধ না হওয়া পর্যন্ত এ ধরনের হামলা অব্যাহত রাখা হবে। সূত্র: পার্স টুডে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh